বদলগাছীতে এসএসসি পরীক্ষার কেন্দ্রসচিব পরিবর্তনের আবেদন

বদলগাছীতে এসএসসি পরীক্ষার কেন্দ্রসচিব পরিবর্তনের আবেদন

নওগাঁ প্রতিনিধিঃ-
নওগাঁর বদলগাছী উপজেলা সদরের লাবন্যপ্রভা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বদলগাছী বি-২৭৭ এর কেন্দ্র সচিব মোঃ রুহুল আমিনকে অব্যাহতি দিয়ে নতুন কেন্দ্র সচিব নিয়োগের দাবী উঠেছে। এই দাবীতে বদলগাছী উপজেলা এসএসসি পরীক্ষা পরিচালনা কমিটির সভাপতি ইউএনও বরাবর লিখিত আবেদন দাখিল করেছেন ১৪টি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ।
আবেদন সূত্রে জানা গেছে, উক্ত প্রধান শিক্ষক মোঃ রুহুল আমিন বিগত পাবলিক পরীক্ষাগুলোতে কেন্দ্র সচিবের দায়িত্ব পালন কালে পরীক্ষা পরিচালনা কমিটিসহ সকল প্রতিষ্ঠান প্রধান এবং কক্ষ পরিদর্শকদের সঙ্গে অশালীন আচরণ করেছেন। এমনকি পরীক্ষার্থীদেরও বিভিন্ন কার্যক্রমের দ্বারা ভয়ভীতি প্রদর্শন করেছেন বলে আবেদনে উল্লেখ রয়েছে।
বদলগাছীতে এসএসসি পরীক্ষার  কেন্দ্রসচিব পরিবর্তনের আবেদন আবেদনে আরো উল্লেখ আছে, তিনি পরীক্ষা পরিচালনা কমিটির সঙ্গে কোন রকম আলোচনা এবং স্বাক্ষর ছাড়াই পরীক্ষার যাবতীয় আয়-ব্যয়সহ সকল কার্যক্রম খেয়াল খুশি মত করে থাকেন। এমনকি গত ২০১৭ সালে অনুষ্ঠিত পরীক্ষা চলাকালীন সময়ে দুটি বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সঙ্গে হাতাহাতিতেও লিপ্ত হয়েছিলেন। যা সুষ্ঠুভাবে পরীক্ষা পরিচালনার অন্তরায় বলে মনে করেন ওইসব বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ। এমতাবস্থায় উক্ত প্রধান শিক্ষককে আসন্ন এসএসসি পরীক্ষায় কেন্দ্র সচিবের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে সংশ্লিষ্ট কাউকে দায়িত্ব প্রদানের জন্য তাঁরা আবেদন করেছেন। এ বিষয়ে উক্ত প্রধান শিক্ষক মোঃ রুহুল আমিন বলেন, তিনি কারো সঙ্গে অশালীন আচরন করেননি। তবে তাদের পরীক্ষার সময় কক্ষে কক্ষে ঘুরতে না দেয়ার জন্য তারা তার প্রতি নাখোশ থাকতে পারে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment