সাভারে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

সাভারে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

ছাত্রলীগের নতুন কমিটির প্রতিবাদে বিক্ষোভ  : সা.সম্পাদকের কুশপুত্তলিকা দাহ

নিহত জাহাঙ্গীর শিকদার (২৭) দত্তপাড়া এলাকার সইমুদ্দিন শিকদারের ছেলে এবং বিরুলিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। সাভার মডেল থানার ওসি মোহসিনুল কাদির জানান, উপজেলার বিরুলিয়া ইউনিয়নের দত্তপাড়া লেকপাড় এলাকায় বৃহস্পতিবার গভীর রাতে এ ঘটনা ঘটে। শুক্রবার সকালে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সাভারে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

এ ঘটনায় একই ওয়ার্ডের যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক হোসেনও (২৮) আহত হয়েছেন।তাকে ওই হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সাভার উপজেলা যুবলীগের সভাপতি সেলিম মণ্ডল বলেন, বিরুলিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি আখতার হোসেন ইন্টারনেটের ব্যবসা করেন।তার কাছে এলাকার চিহ্নিত ‘সন্ত্রাসী’ মোশারফ করিম অপু, মুলামদি মণ্ডল, আরিফুল, ফরিদ, সুমন ও আলাউদ্দিন চাঁদা দাবি করে আসছিল। “চাঁদা না দেওয়ায় তারা আখতারের ওপর হামলা চালায়। এ সময় আখতারকে রক্ষা করতে জাহাঙ্গীর ও ফারুক এগিয়ে গেলে হামলাকারীরা তাদের ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে।”

তাদের উদ্ধার করে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় জাহাঙ্গীরের মৃত্যু হয় বলে জানান সেলিম।

ঘটনার বর্ণনায় আখতার বলেন, “দত্তপাড়া এলাকার ‘সন্ত্রাসী’ মোশারফ করিম অপুসহ তার লোকজন আমার কাছে দুই লক্ষ টাকা চাঁদা দাবি করছিল। টাকা দিতে রাজি না হওয়ায় তারা আমার ওপর হামলা চালায়।”

“আমাকে রক্ষা করতে গিয়ে দুই নেতা আহত হয়। এদের মধ্যে একজন মারা যায়।” বলেন তিনি।

ওসি মোহসিনুল বলেন, এ ঘটনায় আখতার হোসেন রাতেই একটি লিখিত অভিযোগ করেন। সেটি হত্যা মামলা হিসেবে গ্রহণ করা হবে।

এ ঘটনায় জড়িতদের ধরতে বিরুলিয়া এলাকায় অভিযান চালানো হচ্ছে বলে এ পুলিশ কর্মকর্তা জানান।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment