‘এখনও রিয়াল মাদ্রিদ বিশ্বের সেরা দল’

কঠিন সময় পার করছে রিয়াল মাদ্রিদ। এবারের মৌসুমে একমাত্র আশা হয়ে জ্বলে আছে তাদের চ্যাম্পিয়নস লিগ। ইউরোপিয়ান প্রতিযোগিতার শেষ ষোলোতে যাদের মুখোমুখি হবে মাদ্রিদের ক্লাবটি, সেই প্যারিস সেন্ত জার্মেইয়ের কোচ উনাই এমেরি তার দলকে সতর্ক করেছেন ‘বিশ্বসেরা’ দলের বিপক্ষে লড়াইয়ের আগে।
চলতি লা লিগা মৌসুমে শিরোপা দৌড় থেকে অনেক পিছিয়ে রিয়াল। শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে ‘লস ব্লাঙ্কোস’ পিছিয়ে ১৯ পয়েন্টে। কোপা দেল রে থেকে বিদায় নিয়েছে অনেক আগেই। শেষ আশা হিসেবে বেঁচে আছে এখন চ্যাম্পিয়নস লিগ। সেখানেও রিয়ালকে দিতে হবে কঠিন পরীক্ষা। ফর্মের তুঙ্গে থাকা পিএসজির সঙ্গে যে শেষ ষোলোতেই দেখা হয়ে যাচ্ছে তাদের।দলের সঙ্গে ক্রিস্তিয়ানো রোনালদোও আছেন নিজের ছায়ায় বন্দী। লা লিগায় আগের মৌসুমগুলোর ধারে কাছেও নেই তিনি। চ্যাম্পিয়নস লিগে অবশ্য চেনা রোনালদোকেই পাওয়া গিয়েছে। ৬ ম্যাচে তার করা ৯ গোলে শেষ ষোলোতে ওঠা রিয়াল মাদ্রিদ রয়েছে টানা তৃতীয় চ্যাম্পিয়নস লিগ জয়ের পথে।

কোয়ার্টার ফাইনালে ওঠার মিশনে বর্তমান চ্যাম্পিয়নরা মুখোমুখি হচ্ছে পিএসজির। ছন্দে না থাকলেও স্প্যানিশ ক্লাবটিকে নিয়ে দলকে সতর্ক করলেন এমেরি, ‘এখনও রিয়াল মাদ্রিদ বিশ্বের সেরা দল। সেটা যেমন তাদের ট্রফি জয়ের দিক থেকে, তেমনি বিশ্বের সেরা সব খেলোয়াড়দের বিচারে।’রোনালদোর বিষয়টি সামনে এনে সংবাদ সম্মেলনে পিএসজি কোচ বলেছেন, ‘উদাহরণ হিসেবে বলা যেতে পারে ক্রিস্তিয়ানো রোনালদোর কথা। বিশাল এই ম্যাচে সেরা সব খেলোয়াড়রা মুখোমুখি হচ্ছে। ওদের যেমন দারুণ সব খেলোয়াড় আছে, তেমনি আছে আমাদের।’বুধবার সান্তিয়াগো বার্নাব্যুতে শেষ ষোলোর উত্তেজনাকর লড়াইয়ের প্রথম লেগে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ-পিএসজি।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment