নিউইয়র্কের আন্তর্জাতিক ফুড ফেস্টিভালে বাংলাদেশ

নিউইয়র্কের আন্তর্জাতিক ফুড ফেস্টিভালে বাংলাদেশ

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্ঠিত আন্তর্জাতিক ফুড ফেস্টিভালে অংশ নেন প্রবাসী বাংলাদেশীরা। সোসাইটি ফর ফরেন কনসালস (এসওএফসি) গত ২২ ফেব্রুয়ারি ওই উৎসবের আয়োজন করে।
নিউইয়র্কের আন্তর্জাতিক ফুড ফেস্টিভালে বাংলাদেশবাংলাদেশের ঐতিহ্য এবং সংস্কৃতির পরিচায়ক হস্তশিল্প সামগ্রীসহ অন্যান্য উপাদান দিয়ে স্টল বসিয়েছিলেন প্রবাসীরা। ছিল সামুচা ও সিংগারাসহ ঐতিহ্যবাহী নানা খাবারের পসরা।খাবারের স্টল ছাড়াও নিউজার্সি ভিত্তিক ‘সৃষ্টি একাডেমী’র প্রবাসী শিল্পীদের চমৎকার ও অনবদ্য পরিবেশনা বিদেশী দর্শকদের অভিভূত করে। শিল্পীরা বাংলাদেশের জনপ্রিয় লোক সঙ্গীতের সাথে নৃত্য পরিবেশন করেন। অনুষ্ঠানে অন্যান্য দেশের শিল্পীরাও সাংস্কৃতিক পর্বে অংশগ্রহণ করেন যা সাংস্কৃতিক বৈচিত্র্যকে তুলে ধরে। অংশগ্রহণকারী বিভিন্ন দেশের পতাকা এবং বিভিন্ন সংস্কৃতি ও ঐতিহ্যের পোশাক আন্তর্জাতিক আবহের সৃষ্টি করে।

ফেস্টিভ্যালে বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল জনাব মো. শামীম আহসান, এনডিসি এবং তার সহধর্মিণী মিসেস পেন্ডোরা চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া, উচ্চপদস্থ মার্কিন কর্মকর্তাবৃন্দ, কূটনীতিকগণ, সুশীল সমাজের প্রতিনিধি এবং মূলধারার মিডিয়া ব্যক্তিত্বরাও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯২৫ সালে প্রতিষ্ঠিত ‘সোসাইটি ফর ফরেন কনসালস’ নিউইয়র্ক ভিত্তিক কনস্যুলেট, কনস্যুলেট জেনারেল এবং অনারারি কনস্যুলেটগুলোর সমন্বয়ে গঠিত বিশ্বের বৃহত্তম কনস্যুলার কোর।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment