মাহফুজুর রহমানের উপন্যাস নিয়ে মেগা সিরিয়াল

মাহফুজুর রহমানের উপন্যাস নিয়ে মেগা সিরিয়াল

এবারের অমর একুশে বই মেলায় যাওয়ার সৌভাগ্য যাদের হয়েছে, তারা হয়তো দেখে থাকবেন। গেট দিয়ে মেলার বর্ধিতাংশ অর্থাৎ সোহরাওয়ার্দী উদ্যানে অবস্থিত বড় অংশে প্রবেশ করলেই শুরু দিকে মিজান পাবলিকেশনসের স্টলে একটি পোস্টার ঝুলছে। যেখানে লেখা, ‘এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান মাহফুজুর রহমানের সাড়া জাগানো উপন্যাস ‘স্মৃতির আল্পনা আঁকি’।
মাহফুজুর রহমানের উপন্যাস নিয়ে মেগা সিরিয়ালমাহফুজুর রহমানের লেখা সেই উপন্যাস অবলম্বনেইেএবার নির্মিত হচ্ছে একটি মেগা সিরিয়াল। উপন্যাসের নামের সঙ্গে মিল রেখে সিরিয়ালটির নামও ঠিক করা হয়েছে ‘স্মৃতির আল্পনা আঁকি’। এটির চিত্রনাট্য লিখেছেন মুরাদ পারভেজ। পরিচালনাও করছেন তিনি। নাট্যরূপ দিয়েছেন মাসুদুল হাসান শাওন ও মুরাদ পারভেজ।

‘স্মৃতির আল্পনা আঁকি’ মেগা সিরিয়ালের বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন ওয়াহিদা মল্লিক জলি, খালেকুজ্জামান, তাজিন আহমেদ, নিলয় আলমগীর, হিমি, আরমান পারভেজ মুরাদ ও আইরিন তানি প্রমুখ।

মঙ্গলবার এফডিসির ৮ নম্বর ফ্লোরে, এটিএন বাংলার স্টুডিওতে বইটির মোড়ক উন্মোচন করা হয়। একই সঙ্গে অনুষ্ঠিত হয় মেগা সিরিয়ালটির প্রিমিয়ারও। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও ইতিহাসবিদ সৈয়দ আনোয়ার হোসেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক বিশ্বজিৎ ঘোষ। ছিলেন মাহফুজুর রহমান নিজেও।

এর আগে গত বছরের কোরবানীর ঈদে এটিএন বাংলায় প্রচার হওয়া তার একক সঙ্গীতানুষ্ঠান ‘হৃদয় ছুঁয়ে যায়’ দিয়ে দেশব্যাপী তুমুল আলোচনায় এসেছিলেন ড. মাহফুজুর রহমান। তার আগে ঈদুল ফিতরে প্রচার হয়েছিল ‘প্রিয়ারে’ শিরোনামের আরও একটি অনুষ্ঠান। এবার মেগা সিরিয়াল ‘স্মৃতির আল্পনা আঁকি’ দিয়ে তিনি কতটা আলোচনায় আসেন সেটা দেখার জন্যই অপেক্ষা।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment