তারেক-এরশাদ-ইনু গণতন্ত্রের দুশমন : ববি হাজ্জাজ

তারেক-এরশাদ-ইনু গণতন্ত্রের দুশমন : ববি হাজ্জাজ

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদ ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে গণতন্ত্রের দুশমন বলে অভিহিত করলেন জাতীয়তবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ।

 

রাজধানীর বনানীতে চেয়ারম্যানে কার্যালয়ে দলটির এক যৌথসভায় তিনি এ কথা বলেন।

 

জাতির জনককে স্মরণ করে সভায় তিনি বলেন, স্বাধীনতা সংগ্রামের অবিসংবাদিত পুরুষ হিসাবে আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সর্বদা সম্মান করি। কিন্তু তাঁর আওয়ামী লীগ আজ স্বাধীনতার চেতনা থেকে অনেক দূরে। চালের কেজি যখন ৭০ টাকা হয় তখন উন্নয়নের গণতন্ত্রকে প্রতারণা বলে মনে হয়।

 

সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে তিনি বলেন, মহাসড়কের বেহাল দশা দেখে প্রশ্ন জাগে কার পকেটে যাচ্ছে বার্ষিক উন্নয়ন তহবিলের টাকা।

 

নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, এই সরকারের আমলে আমরা জাতীয় নির্বাচনসহ স্থানীয় সরকার নির্বাচনগুলোতে নির্লজ্জ ভোট কারচুপির ঘটনা প্রত্যক্ষ করেছি, নির্বাচনী সহিংসতায় প্রাণ দিতে হয়েছে সাধারণ মানুষকে। সংখ্যাগরিষ্ঠ মুসলিম অধ্যুষিত এই দেশে গণমাধ্যম ব্যবহার করে পবিত্র ইসলাম ধর্মের অবমাননা করা হয়েছে।

তারেক রহমান ও হুসেইন মোহাম্মদ এরশাদ প্রসঙ্গে তিনি বলেন, একদিকে লন্ডনে বসে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান নির্বাচন প্রতিহতের ষড়যন্ত্র করেছে। অন্যদিকে ক্ষমতায় থাকার জন্য রাজনৈতিক আদর্শকে জলাঞ্জলি দিয়ে স্বৈরাচার এরশাদ সাহেবকে যাত্রাপালা করানোর জন্য বিরোধী দলের তকমা দিয়েছে বর্তমান সরকার।

 

জাসদ সম্পর্কে তিনি বলেন, হালুয়া-রুটির লোভে রক্তের হোলি খেলার ওস্তাদ জাসদের গণবাহিনীর একসময়ের ত্রাস ইনু সাহেবকে বানানো হয়েছে তথ্যমন্ত্রী। এরা সবাই গণতন্ত্রের প্রকাশ্য শত্রু।

 

নিজ দল প্রসঙ্গে ববি হাজ্জাজ বলেন, আমাদের প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশ গণতন্ত্রের মুক্তির
আহবানে। এই সমাবেশ বাংলাদেশের মানুষের অধিকার প্রতিষ্ঠায় আর আমাদের পবিত্র ধর্ম ইসলামের মর্যাদা সুরক্ষায়। গণতন্ত্রের দুশমন তারেক-এরশাদ-ইনু গংদের প্রতিহত করার সময় এসে গেছে। যোগ দিন এনডিএম’র প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে।

 

উল্লেখ্য, দলের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালনে আগামী ২৪ এপ্রিল রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউশন মিলনায়তনে সমাবেশ করা হবে। “গণতন্ত্র মুক্তির শপথ নিন, ববি হাজ্জাজের সমাবেশে যোগদিন” এই স্লোগানে ওই সমাবেশ অনুষ্ঠিত হবে।

 

সমাবেশ সফল করতে এই প্রস্তুতিমূলক যৌথসভার আয়োজন করে প্রস্তুতি কমিটি। এতে সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম’র মহাসচিব অধ্যাপক আবুদ্দলাহ মো. তাহের।

 

কমিটির সদস্য সচিব এবং এনডিএম চেয়ারম্যানের বিশেষ সহকারী মোমিনুল আমিনের সঞ্চালনায় এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এনডিএম ভাইস চেয়ারম্যান (শিল্প ও বাণিজ্য) এনায়েত কবির, দপ্তর সম্পাদক হুমায়ুন পারভেজ খান, বিভাগীয় সম্পাদক (পেশাজীবী সম্পর্ক) জিসান খান, যুগ্ম সাংগঠনিক সম্পাদক ও যুব আন্দোলনের কেন্দ্রীয় আহবায়ক লায়ন নুরুজ্জামান হীরা, যুগ্ম বিভাগীয় সম্পাদক সম্পাদক (কর্মসূচি ও প্রচার) শেখ মো. আলমগীর হোসেন, যুগ্ম বিভাগীয় সম্পাদক মো. ইউসুফ রানা, নির্বাহী সদস্য এসকে সিয়াম আলি, নির্বাহী সদস্য নাইজেল গেব্রিয়াল মেনডিস, ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় আহবায়ক মো. ইসমাইল হোসেন প্রমুখ।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment