কুবিতে পরিকল্পনা মন্ত্রীর উপস্থিতিতে ১২ তম ব্যাচের নবীনবরণ অনুষ্ঠিত

কুবিতে পরিকল্পনা মন্ত্রীর উপস্থিতিতে ১২ তম ব্যাচের নবীনবরণ অনুষ্ঠিত
রাসেল আহমেদ,কুবি প্রতিনিধি :
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের ১২তম ব্যাচের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। বরিবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের শিক্ষার্থীদের এ বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বিশ্ববিদ্যালয়ের পরিবহন মাঠে দিনব্যাপী এ নবীনবরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর সভাপতিত্বে এবং শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এন এম রবিউল আউয়াল চৌধুরীর উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মোঃ আবু তাহের।
এসময় প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, ‘ বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন্য আপনারা প্রস্তাব দেন আমি দু’মাসের মধ্যে প্রজেক্ট অনুমোদন করে দিব। মাননীয় প্রধানমন্ত্রী চান এ বিশ্ববিদ্যালয়ের নাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হোক, আমিও তাই চাইবো। এ বিশ্ববিদ্যালয়ে ভালকাজের চেয়ে দুর্নীতিই বেশি হয়েছে। প্রত্যেকটি চাকরি কিভাবে এখানে হল, আমার নাম কিভাবে ব্যবহার করা হল সেগুলো খতিয়ে বের করবেন এবং তাদেরকে স্বসম্মানে বিশ্ববিদ্যালয় ছেড়ে চলে যেতে বলবেন। আমি কারো চাকরির জন্য সুপারিশ করি নাই।’ এছাড়াও বিশ্ববিদ্যালয়ের আবাসিক সংকট দূরীকরণসহ তথ্য প্রযুক্তি ভিত্তিক বিশ্ববিদালয় গড়ে তুলতে সহায়তার আশ্বাস প্রদান করেন মন্ত্রী।
এদিকে নবীনবরণ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব প্রকাশনা ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় বার্তা’র উদ্বোধন করা হয়। এছাড়াও সন্ধ্যায়  বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment