মাথা নত করার জন্য খালেদার জন্ম হয়নি: শাহাজাহান

মাথা নত করার জন্য খালেদার জন্ম হয়নি: শাহাজাহান

বিএনপির ভাইস-চেয়ারম্যান মোঃ শাহজাহান বলেছেন, অন্যায়ের কাছে মাথা নত করার জন্য বেগম খালেদা জিয়ার জন্ম হয়নি। জিয়া পরিবার কখনো আপোষের রাজনীতি করে নাই। আপোষ করলে বেগম জিয়াকে জেলে থাকতে হতো না। আপোষ করলে ১/১১-এর সময়ই বিএনপি ক্ষমতায় আসতো।

 

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সোমবার দুপুরে বাংলাদেশ জাতীয়তাবাদী হেল্প সেল আয়োজিত ছাত্রদলের সহ-সম্পাদক ও হেল্প সেলের নেতা নুরুল আলম নুরুর স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

শাহাজাহান বলেন, পুলিশের দায়িত্ব জানমালের নিরাপত্তা দেয়া। আর সেই পুলিশই যখন ভক্ষণকারী হোয়, পুলিশ যখন নিজেই হত্যাকারী হয় তখন দেশে আইন-শৃঙ্খলা বলতে আর কিছু থাকে না। কথা বললেই রাজনৈতিক নেতাকর্মী হত্যা, গুম! যা পাকিস্তান শাসনামলেও হয়নি।

 

তিনি বলেন, খালেদা জিয়া বাংলাদেশের প্রথম মহিলা প্রধানমন্ত্রী, আর বর্তমান প্রধানমন্ত্রী প্রথম স্বীকৃতি স্বৈরাচার। সেও মহিলা। পার্থক্য শুধু একজন সম্মানিত আরেকজন ধিকৃত।

 

বিএনপির এই ভাইস-চেয়ারম্যান বলেন, আদর্শ নিয়ে যে আন্দোলন হয় সে আন্দোলন ব্যর্থ হতে পারে না। শুধু প্রয়োজন নিজেদের মধ্যে ঐক্য। আমাদের নিজেদের মধ্যে সকল দ্বিধাদ্বন্দ্ব মিটিয়ে ফেলতে হবে। ভাইয়ে ভাইয়ে মিল থাকতে হবে, তাহলে ’১৮ সালের মধ্যেই এ অবৈধ সরকারের পতন হবে ইনশাল্লাহ।

 

ছাত্রদলের সহ-সভাপতি নাজমুল হাসানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির সমাজকল্যাণ সম্পাদক কামরুজ্জামান রতন, সহ-সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল প্রমুখ।

 

স্মরণসভা শেষে প্রয়াত ছাত্রদল নেতা নুরুল আলম নুরুসহ পুলিশী নির্যাতনে মৃত্যুবরণকারী কয়েকজনের পরিবারকে আর্থিক সহায়তা করা হয়।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment