সরকারের ‘দুর্নীতির’ চিত্র তুলে ধরবে বিএনপি

সরকারের ‘দুর্নীতির’ চিত্র তুলে ধরবে বিএনপি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলীয় প্রস্তুতির পাশাপাশি আওয়ামী লীগের দুই আমলের বিভিন্ন সেক্টরের অনিয়ম ও দুর্নীতির চিত্রকে সামনে আনছে বিএনপি। ধারাবাহিকভাবে তা দেশবাসীর সামনে দলের পক্ষ থেকে তুলে ধরা হবে।

এরই ধারাবাহিতায় আজ বৃহস্পতিবার বিকালে ব্যাংকিং খাতে সরকারের আমলে যেসব অনিয়ম ও দুর্নীতির ঘটনা ঘটেছে তা সুনির্দিষ্ট তথ্য তুলে ধরা হবে। বিকাল তিনটার দিকে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ব্যাংকিং খাতের দুর্নীতির খবর তুলে ধরা হবে।

বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ আগামির সময় কে বলেন, ‘আওয়ামী লীগ সরকারের দুই আমলে ব্যাংকিং সেক্টরে এমন কোনো অনিয়ম ও দুর্নীতি নাই যা হয়নি। সরকারি, বেসরকারি এমন কোনো ব্যাংক নেই যেখানে হাত দেয়নি সরকারি দলের লোকজন। বিশেষ করে কেন্দ্রীয় ব্যাংকের রিজার্ভ চুরি, হলমার্ক, বেসিক ব্যাংক, ফারমার্স ব্যাংক, জনতা ব্যাংকসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানে হাজার কোটি টাকার দুর্নীতি হয়েছে। সরকারি দলের লোকজন জড়িত বলে সরকার এর বিরুদ্ধে তেমন কোনো পদক্ষেপ নেয়নি। বিএনপির উচিত এসব বিষয় জনগণের কাছে তুলে ধরা।’

জানা গেছে, অর্থনৈতিক বিষয় ছাড়াও বিদ্যুৎ খাত, প্রশাসনিক, সামাজিকসহ প্রতিটি খাতে সেসব দুর্নীতি ও অনিয়মনের ঘটনা ঘটেছে তা একে একে সামনে আনা হবে। ইতিমধ্যে কয়েকটি সেক্টরের তথ্য উপাত্ত সংগ্রহ করা হয়েছে।

দলীয় সূত্র জানায়, গত জানুয়ারিতে বিএনপির গঠিত একটি কমিটি প্রত্যেক সেক্টরের অনিয়ম-দুর্নীতির তথ্য সংগ্রহে কাজ করছে। বিএনপির কেন্দ্রীয় নেতা ছাড়াও বিএনপিপন্থি সাবেক আমলা, অর্থনীতিবিদ, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে গঠিত এই কমিটি ২০০৯ সালে থেকে এ পর্যন্ত বিভিন্ন সেক্টরের অনিয়ম-দুর্নীতি নিয়ে কাজ করছেন।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান আগামির সময় কে বলেন, ‘বিকাল তিনটার দিকে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সরকারের আমলে ব্যাংকিং খাতে যেসব অনিয়ম, লুটপাট হয়েছে সেসব চিত্র তুলে ধরা হবে ‘

 

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment