সিটি নির্বাচন গাজীপুর নিয়ে আ’লীগ নেতাদের রুদ্ধদ্বার বৈঠক

গাজীপুরে মেয়র প্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমের সঙ্গে দলের নেতাকর্মীদের কাজের সমন্বয়ে ঘাটতি রয়েছে বলে মনে করছে আওয়ামী লীগ। এই ঘাটতি দূর করতে কেন্দ্রীয় আট নেতা নির্বাচনী কার্যক্রম তদারক করবেন। নতুন নির্বাচনী অফিস থেকে সমন্বিত কার্যক্রম নিশ্চিত করা হবে।

গতকাল রোববার আওয়ামী লীগের শীর্ষ নেতাদের রুদ্ধদ্বার বৈঠকে এসব সিদ্ধান্ত নেওয়া  হয়েছে। গাজীপুরের টঙ্গীতে স্থানীয় এমপি জাহিদ আহসান রাসেলের বাসভবনে এই বৈঠকে মন্ত্রী, প্রতিমন্ত্রীসহ বেশ কয়েকজন এমপি উপস্থিত ছিলেন।

বৈঠকে অংশ নেওয়া কয়েকজন নেতা সমকালকে জানিয়েছেন, মেয়র প্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তবে দলের নেতাকর্মীদের সঙ্গে তার নির্বাচনকেন্দ্রিক কাজের সমন্বয়ে কিছুটা ঘাটতি থাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এ বৈঠক হয়েছে। অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম বৈঠকের শুরুতে না আসায় নেতারা বিস্ময় প্রকাশ করেছেন।

এ বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, নেতাকর্মীদের সঙ্গে মেয়র প্রার্থীর কাজের সমন্বয় তৈরি করতে দলের কেন্দ্রীয় আট নেতা নির্বাচনী এলাকার আটটি থানায় নির্বাচনী কার্যক্রম দেখভাল করবেন। ঈদুল ফিতর পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত থাকবে। এ সময় বিভিন্ন স্থানে ইফতার মাহফিলের আয়োজন এবং তারাবির নামাজের পর নির্বাচনী বৈঠক করা হবে। সেই সঙ্গে নতুন নির্বাচনী অফিস স্থাপন করে সেখান থেকে মেয়র প্রার্থীর প্রতিদিনের কর্মসূচি সংশ্নিষ্ট নেতাকর্মীদের জানাবেন দলের মহানগর ও জেলার দপ্তর এবং প্রচার সম্পাদক। সমন্বয়ের এই কার্যক্রম নিশ্চিত করবেন দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

 

বৈঠকে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা আগামী ২৬ জুন অনুষ্ঠেয় গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে গাজীপুর মহানগর সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লা খানকে আরও বেশি কার্যকর ভূমিকা পালনের অনুরোধ করেছেন। সভায় নির্বাচনী ইশতেহার তৈরির পাশাপাশি সরকারের অর্জন, সাফল্য ও উন্নয়নের চিত্র তুলে ধরে লিফলেট প্রকাশের সিদ্ধান্ত হয়েছে। এ ছাড়াও আন্দোলনের নামে চালানো বিএনপি ও জামায়াতে ইসলামীর সন্ত্রাসী কর্মকাণ্ডের ভিডিওচিত্র প্রচার করার তাগিদ দেওয়া হয়েছে। বৈঠকে কেন্দ্রীয় নেতারা বলেছেন, খুলনা সিটি করপোরেশনের কৌশল বাস্তবায়ন করলে গাজীপুর সিটি করপোরেশনেও জয় পাওয়া সম্ভব। খুলনায় দলের সব স্তরের নেতাকর্মী ঐক্যবদ্ধ হয়ে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করেছেন। আবার মেয়র প্রার্থী তালুকদার আবদুল খালেকও সর্বস্তরের নেতাকর্মীকে নিয়ে নির্বাচনী কাজ চালিয়েছেন। এ কারণেই খুলনার নির্বাচনে জয় পেয়েছে আওয়ামী লীগ।

গাজীপুর জেলা আওয়ামী লীগ সভাপতি ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় সভাপতিমণ্ডলীর সদস্য ড. আবদুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, ডা. দীপু মনি, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কার্যনির্বাহী সদস্য আখতারউজ্জামান, মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, গাজীপুর-২ আসনের এমপি জাহিদ আহসান রাসেল, গাজীপুর মহানগর সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লা খান, জেলার সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ প্রমুখ।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment