হেলমেট না পরায় এসআই ক্লোজড

মোটরসাইকেল চালানোর সময় হেলমেট না পরায় সিরাজগঞ্জ সদর থানার এসআই মোকাররম হোসেনকে ক্লোজড করা হয়েছে। পুলিশ সুপার টুটুল চক্রবর্তীর নির্দেশে রোববার দুপুরে  তাকে ক্লোজ করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

জানা গেছে, ট্রাফিক সপ্তাহ উপলক্ষে রোববার দুপুরে পুলিশ সুপারের কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিতে স্থানীয় সাংসদ অধ্যাপক হাবিবে মিল্লাত মুন্না, নারী সাংসদ সেলিনা বেগম স্বপ্না, জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা ও পুলিশ সুপার টুটুল চক্রবর্তীসহ জেলা প্রশাসনের পদস্থ কর্মকর্তা ও সরকার দলীয় নেতারা অংশ নেন। র‌্যালি শুরুর সময় সদর থানার এসআই মোকাররম হোসেন হেলমেট না পরে মোটরসাইকেল যোগে পুলিশ সুপার কার্যালয়ের সামনে দিয়ে থানায় ফিরছিলেন। এ সময় পুলিশ সুপার তাকে ডাকেন এবং হেলমেট না পড়ায় শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে ক্লোজ করে পুলিশ লাইন্সে সংযুক্ত করেন।

বিকেলে পুলিশ সুপার টুটুল চক্রবর্তী সমকালকে বলেন, আমার লোকজনই যদি ঠিকমতো আইন মান্য না করে, তাহলে সাধারণ মানুষ তা মানবে কেন? তারা সতর্কই বা হবে কিভাবে? তাই ট্রাফিক আইন অমান্য করায় আমার পুলিশ সদস্যকেই আগে সতর্ক করলাম।

এ বিষয়ে এসআই মোকাররম হোসেন বলেন, সাক্ষ্য দিতে আদালতে গিয়েছিলাম। আদালত সাক্ষ্য না নেওয়ায় ট্রাফিক সপ্তাহের র‌্যালিতে যোগ দিতে তড়িঘড়ি করে ফিরছিলাম। হেলমেট পড়ারও সুযোগ পাইনি। এ সময় পুলিশ সুপার স্যারের সামনে পড়ায় তিনি আমার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেন। আসলে সবসময় হেলমেট পরে বা সঙ্গে নিয়ে পুলিশের ডিউটি করাটাই বাস্তবে দুরূহ ব্যাপার। আমি এ ঘটনায় হতবাক হয়েছি।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment