ঢাকা-১ আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও মহাজোট প্রার্থী সালমান নয়, অ্যাডভোকেট সালমা ইসলাম

ঢাকা-১ আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মহাজোটে প্রার্থী সালমান নয়, অ্যাডভোকেট সালমা ইসলাম

ক্ষমতাসীন আওয়ামী লীগের মহাজোটে প্রার্থী মনোনয়ন নিয়ে জাতীয় পার্টির সঙ্গে যে কয়টি আসনে সংকট তৈরি হয়েছিল তার মধ্যে অন্যতম ঢাকা-১ (দোহার ও নবাবগঞ্জ) অাসনটি। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার হস্তক্ষেপে অবশেষে অবসান হয়েছে সেই জটিলতার। শেষ পর্যন্ত প্রধানমন্ত্রীর নির্দেশে ঢাকা- ১ (দোহার ও নবাবগঞ্জ) আসনে মহাজোটের চুড়ান্ত মনোনয়ন পেয়েছেন দৈনিক যুগান্তরের প্রকাশক অ্যাডভোকেট সালমা ইসলাম।

মঙ্গলবার রাতে আওয়ামী লীগ সভাপতি জানিয়ে দিয়েছেন, ঢাকা-১ (দোহার ও নবাবগঞ্জ) আসনের মনোনয়ন দেওয়া হবে। এর ফলে ঢাকা- ১ (দোহার ও নবাবগঞ্জ) আসনে মহাজোটের হয়ে জাতীয় পার্টির প্রতিনিধিত্ব নিশ্চিত হয়েছে।

ঢাকা- ১ (দোহার ও নবাবগঞ্জ) আসনে গত নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী সালমা ইসলাম নির্বাচিত হয়েছিলেন। এবারও জাতীয় পার্টির মনোনয়ন কিনেন তিনি। তবে এবার এ আসনে প্রধানমন্ত্রীর বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা ও আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী শিল্পপতি সালমান এফ রহমানও মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তিনি আওয়ামী লীগের মনোনয়ন পত্রও কিনেছিলেন এবং মনোনয়ন পাওয়ার উদ্দেশ্যে গত পাঁচ বছর এলাকায়ও কাজ করেছেন। কিন্তু আওয়ামী লীগ সভাপতি ব্যক্তিগত ভাবে একাদশ নির্বাচনে সালমান এফ. রহমানকে ওই আসনে প্রতিদ্বন্দ্বিতা না করার জন্য অনুরোধ জানান।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment