বাংলাদেশের যে ৯ ক্রিকেটার উঠছেন আইপিএলের নিলামে

চলতি মাসের ১৮ তারিখ অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম। বিভিন্ন দেশের হাজারের বেশি ক্রিকেটার এই নিলামের জন্য নাম লিখিয়েছেন। যার মধ্যে বাংলাদেশের আছেন ৯ জন।

আইপিএলের গত আসরে বাংলাদেশের সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান খেলেছেন। সাকিব ২০১১ সাল থেকেই আইপিএলে নিয়মিত। চলতি আসরেও তাকে ধরে রেখেছে তার ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দ্রাবাদ। ফলে নিলামে উঠতে হবে না এই অল রাউন্ডারকে।

এদিকে কাটার-মাস্টার মোস্তাফিজকে ছেড়ে দিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। তবে এবার নিলামে নাম লেখাননি তিনি। মোস্তাফিজের ইনজুরির প্রবণতার কারণে তার বিদেশি লিগ খেলার ব্যাপারে বিসিবিরও আপত্তি রয়েছে।

নিলামের জন্যর জন্য নাম দেওয়া ক্রিকেটাররা হচ্ছেন—তামিম ইকবাল, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, সাব্বির রহমান, ইমরুল কায়েস, আবু হায়দার রনি, লিটন দাস ও নাঈম হাসান।

এবারের নিলামে ফ্র্যাঞ্চাইজিগুলোতে মোট ৭০ জন খেলোয়াড়ের জায়গা ফাঁকা আছে। এর জন্য ভারতসহ ১৪টি দেশের ১০০৩ জন ক্রিকেটার নিলামে উঠবেন। এর মধ্যে ৭৭১ জন ভারতীয় ক্রিকেটার এবং অভারতীয় ২৩২ জন। আগামী বছরের ২৯ মার্চ শুরু হবে আইপিএলের দ্বাদশ আসর।

 

 

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment