নির্বাচন মানেই এরশাদের দোটানা অবস্থান

হুসেইন মুহম্মদ এরশাদ, রাজনীতির মাঠে আছেন, আবার নেই। এবার রংপুর-৩ আসন থেকে নির্বাচন করছেন সাবেক এই রাষ্ট্রপতি। নির্বাচন মানেই এরশাদের দোটানা অবস্থান। যা বরাবরই খোরাক জুগিয়েছে দেশের মানুষের নিরেট রাজনৈতিক বিনোদন হিসেবে। সূত্র : এটিএন নিউজ

২০১৪ সালের নির্বাচনের আগে সাবেক রাষ্ট্রপতি এরশাদ (সিএমএইচ)-এ ভর্তি হয়েছিলেন। হাসপাতাল থেকে ফিরেই হন প্রধানমন্ত্রীর বিশেষ দূত। এবারও রক্তে হিমোগ্লোবিনের অভাবে আছেন সিঙ্গাপুরে। যদিও রংপুর-৩ আসনে নির্বাচনী প্রচারণা ঠিকই চলছে। রংপুর সদর উপজেলা আর সিটি কর্পোরেশন মিলে এ আসনে মোট ভোটার ৪ লাখ ৪১ হাজার ৬৭৩ জন।

জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা বলেছেন, তিনি নির্বাচনের মাঠে না আসতে পারলেও মানুষ জানে তিনি চিকিৎসাধীন আছে। আমাদের নেতা এরশাদ এমনিতেই মানুষের কাছে জনপ্রিয়, কাজেই তারা বিবেচনা করে নিশ্চয় তাকে ভোট দেবে।

রংপুরের স্থানীয় বাসিন্দারা বলেছেন, দেশের উন্নয়ন করতে পারবে যারা আমরা তাকেই ভোট দেবো। এরশাদ মাঠে প্রচারণায় না থাকলেও মানুষ এরশাদকেই ভোট দেবে।

১৯৯১ সালের পর ২০০১ সালের নির্বাচনে একবারই এই আসনটিতে লাঙ্গলের বিপরীতে ৫০ হাজারেরও বেশি ভোট পায় বিএনপি। এ আসনে জয়ের জন্য মরিয়া বিএনপির প্রার্থী ৭৫এর খুনি চক্রের অন্যতম সদস্য মেজর অবসরপ্রাপ্ত খাইরুজ্জামানের স্ত্রী রিটা রহমান। জেল হত্যার সাথে সংশ্লিষ্ট থাকা পলাতক খাইরুজ্জামানের বিরুদ্ধে আছে অর্থ আত্মসাতেও অভিযোগ। এই দুজনসহ রংপুর-৩ আসনে মোট প্রার্থী ৯ জন। আর যে ৬টি আসনে ইভিএমে ভোট হবে, রংপুর-৩ আসন এর মধ্যে একটি।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment