সারা দেশের ২২ কেন্দ্রে ভোট স্থগিত

সম্পন্ন হয়েছে একাদশ জাতীয় নির্বাচনেন ভোটগ্রহণ।চলছে গণনা। তবে সংঘাত, সহিংসতার কারণে সারা দেশে মোট ২২টি কেন্দ্র স্থগিত হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। আজ রোববার নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ এ তথ্য জানান।

সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সারা দেশে ২৯৯ আসনে মোট ৪০ হাজার ৫১টি কেন্দ্রে ভোটগ্রহণ হয়। সারাদেশে বাতিল হওয়া কেন্দ্রের সংখ্যা ০.০৫ শাতাংশের মতো।

১১ জেলায় সংঘাত, সহিংসতা, কেন্দ্র দখল মিলিয়ে ১৫ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহতদের অধিকাংশই আওয়ামী লীগ কর্মী বলে জানা গেছে।

অন্যদিকে পোলিং এজেন্টদের কেন্দ্রে ঢুকতে না দেওয়া, মারধরসহ নানা অভিযোগ করেছে বিএনপি। রাজধানীসহ দেশের কয়েকটি নির্বাচনী এলাকায় ভোট বর্জনেরও ঘোষণা দিয়েছে দলটির মনোনীত প্রার্থীরা।

বিদেশি পর্যবেক্ষকরাও ভোট নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন। সকালে পাঁচটি ভোটকেন্দ্র পরিদর্শন শেষে নির্বাচন শান্তিপূর্ণ হচ্ছে বলে মন্তব্য করেন নির্বাচন পর্যবেক্ষণে কানাডা, ভারত ও নেপাল থেকে আসা এবং অভ্যন্তরীণ পর্যবেক্ষকদের একটি দল। তারা বলছেন কাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরিবেশ, ভোটারদের অংশগ্রহণ, ভোটগ্রহণ কর্মকর্তাদের দায়িত্ব পালন সুষ্ঠু ও স্বাভাবিক হয়েছে।

অন্যদিকে ভুয়া ভোটে ভুয়া নির্বাচন হচ্ছে বলে মন্তব্য করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি)। গণতান্ত্রিক শাসনব্যবস্থার ন্যূনতম ভিত্তিকে বলি দেওয়ার ব্যবস্থা সরকার আগেই করে রেখেছিল বলে মন্তব্য করেছে দলটি।

অপরদিকে বিজয় সুনিশ্চিত বলে দাবি করেছে আওয়ামী লীগ। একাদশ জাতীয় নির্বাচনের ভোট ‘সুষ্ঠু ও সংঘাতহীন’ মন্তব্য করেছে দলটি।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment