নবজাতকের মরদেহ জবাই করে পূজা, গ্রেফতার ৫

রাজধানীর শ্যামপুর পোস্তগোলা জাতীয় শ্মশানে মাটিচাপা দেওয়া এক নবজাতকের মরদেহ উত্তোলন করে তাকে জবাই করেছে পাঁচ যুবক। সোমবার (৪ ফেব্রুয়ারি) দিনগত রাতে মরদেহ উত্তোলনের এই ঘটনা ঘটে।

নবজাতককে মাটিচাপা থেকে তুলে জবাই করা কারণ হিসেবে যুবকরা জানিয়েছে, এই পূজা করলে আধ্যাত্মিক শক্তি পাওয়া যায়। এই শক্তি পেতে পূজার আয়োজন করা হয়েছিল। থানা হাজতে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশকে এসব তথ্য জানিয়েছে গ্রেফতার যুবকরা।

জাতীয় পোস্তগোলা শ্মশান ঘাট পরিচালনা কমিটির সাংগঠনিক সম্পাদক বি-কে সমীর জানান, সোমবার গ্রিন রোডের একটি হাসপাতালে ঠাঁটারীবাজার এলাকার এক হিন্দু দম্পতির ছেলে জন্মগ্রহণ করে। জন্মের আধা ঘণ্টা পরে ওই নবজাতক হাসপাতালেই মারা যায়। পরে গতকাল বেলা ৩টার দিকে পোস্তগোলা জাতীয় শশান ঘাটে তাকে মাটিচাপা দেয়া হয়। রাত আনুমানিক ২টার দিকে ১৪-১৫ বছরের কয়েকজন হিন্দু তরুণ মাটি দেয়া ওই নবজাতককে উত্তোলন করে জবাই করে ওই শ্মশানে পূজা দেয়ার জন্য। পরে এই সংবাদ ছড়িয়ে পড়লে দ্রুত তাদের আটক করে শ্যামপুর থানায় সোপর্দ করা হয়।

তিনি বলেন, হিন্দু ধর্মে শিশুর লাশ মাটি চাপার পরে উত্তোলন করে তাকে জবাই করে পূজা করার কোনো রীতি নাই। এই ঘটনায় শ্মশানের মোহর পলাশ চক্রবর্তী বাদী হয়ে একটি মামলা করেছে।

শ্যামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান পাঁচজনকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, তাদেরকে স্থানীয়রা আটক করে আমাদের কাছে সোপর্দ করেছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment