পিটিয়ে তরুণীকে গর্ভপাত চেষ্টার অভিযোগ

পাবনার সাঁথিয়া উপজেলায় অনাগত সন্তানের পিতৃত্বের ও স্ত্রী হিসেবে নিজের স্বীকৃতির দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন করছিলেন লাকী খাতুন (১৮) নামে এক অন্তঃসত্ত্বা তরুণী। গতকাল বৃহস্পতিবার দুপুর থেকে অনশন করার কারণে অসুস্থ হয়ে পড়ায় তাদের ভর্তি করা হয় সাঁথিয়া হাসপাতালে। পরে জানা যায়, পিটিয়ে ও ওষুধ খাইয়ে গর্ভপাত চেষ্টা করার কারণে অসুস্থ হয়ে পড়েন তিনি।

এ ঘটনায় সাঁথিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেন লাকী খাতুন। দায়ের করা অভিযোগপত্র থেকে জানা যায়, উপজেলার পাগলা গ্রামের
শাহাদৎ মোল্লার ছেলে আকাশের (২২) সঙ্গে প্রেমের সর্ম্পক গড়ে উঠে লাকী খাতুনের। দীর্ঘ দিনের সম্পর্কের কারণে তাদের মধ্যে একাধিকবার শারীরিক সম্পর্ক হয়। এতে অন্তঃসত্ত্বা হয়ে পড়েন লাকী।

পরে আকাশকে অন্তঃসত্ত্বা হওয়ার খবর জানিয়ে বিয়ের জন্য বলতে থাকেন লাকী। কিন্তু আকাশ তার কোনো কথা না শুনে তালবাহানা করতে থাকেন। উভয়পক্ষে এ ঘটনা জানাজানি হলেও আকাশের পরিবার থেকে এ ব্যাপারে কোনো সামধান পায়নি লাকীর পরিবার।

গতকাল বৃহস্পতিবার লাকী তার অনাগত সন্তানের পিতৃত্বের ও স্ত্রীর মর্যাদা পাওয়ার দাবিতে আকাশের বাড়িতে অনশন শুরু করেন। এ সময় তাকে পিটিয়ে ও ওষুধ খাইয়ে গর্ভপাত করার চেষ্টা করেন আকাশ ও তার পরিবার।

এতে অসুস্থ হয়ে পড়লে স্থানীয়রা লাকীকে উদ্ধার করে সাঁথিয়া হাসপাতালে ভর্তি করে। ঘটনা জানতে পেলে সাঁথিয়া পুলিশের একটি দল হাসপাতালে গেলে আকাশ, তার বাবা শাহাদৎ ও মা সালমা খাতুনকে আসামি করে তাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন আমাদের সময়কে জানান, মারধর ও ওষুধ খাইয়ে গর্ভপাত করানোর চেষ্টা করায় লাকী অসুস্থ হয়ে পড়েছে। এ ঘটনায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্তপূর্বক আসামিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment