দোহারে পহেলা ফাল্গুন উপলক্ষে শোভাযাত্রা , আগুন রাঙা বসন্তে মেতেছে তারুণ্য

প্রকৃতিতে আগমন ঘটেছে বসন্তের। বসন্ত এসেছে বলেই মুকুল ধরেছে আম্রকাননে। বসন্ত এসেছে বলেই ‍ফুটেছ হাজারো ফুল। বইতে শুরু করেছে দখিনা হাওয়া। কোকিলের কুহুতানে মাতাল হয়ে উঠেছে বসন্তরাণী।

হৃদয়ে ফুটেছে ভালবাসার স্পন্দন। বাংলার রূপময় নিসর্গ ছুঁয়েছে হলুদিয়া রঙ। কারণ আজ পহেলা ফাল্গুন। সবুজ বাংলার ষড়ঋতুর দেশের শেষ ঋতুর প্রথম দিন। দুয়ারে আগুন রাঙা বসন্ত দেখে তাই আজ সবার মন যেন ছুটে যেতে চাইছে অরণ্যে; যেখানে কাননে কাননে উৎসবের রঙের কোলাহলে মেতে উঠেছে চারদিক।

বাসন্তী উৎসবে আজ মেতে উঠেছে পদ্মাপাড়ের রাজশাহী। বাঁধ ভাঙা আনন্দ, উচ্ছ্বাস ও উদ্বেলতায় নানা আয়োজনে সবাই ঋতুরাজকে সাড়ম্বরে বরণ করে নিচ্ছে।

‘জীর্ণ করে সকল জরা, ফিরলো আবার ফাগুন ধারা’ এই স্লোগানে ঢাকার দোহার উপজেলায় পহেলা ফাল্গুন উপলক্ষে শোভাযাত্রা করেছে উপজেলা প্রশাসন।

 বুধবার দুপুরে উপজেলা প্রাঙ্গন থেকে শোভাযাত্রাটি বের হয়ে জয়পাড়া বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা প্রাঙ্গণে এসে শেষ হয়।

এসময় উপস্থিত ছিলেন দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা, সহকারী কমিশনার (ভূমি) সালমা খাতুনসহ উপজেলার বিভিন্ন কর্মকর্তা, রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গ।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment