নৌকার প্রার্থীর আবেদনে উপজেলা নির্বাচন স্থগিত

নৌকার প্রার্থীর আবেদনে উপজেলা নির্বাচন স্থগিত

আগামী ৩১ মার্চ অনুষ্ঠিত হতে যাওয়া পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা পরিষদের নির্বাচনী কার্যক্রম স্থগিত করেছে নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার বিকেলে নির্বাচন কমিশনের উপসচিব (নির্বাচন পরিচালনা-২) মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক আদেশে একথা জানানো হয়।

পিরোজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোস্তাফিজুর রহমানও বিষয়টি নিশ্চিত করেছেন।

মঠবাড়িয়া উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করার জন্য নৌকা প্রতীকের প্রার্থী হোসাইন মোশারেফ সাকু প্রধান নির্বাচন কমিশনারের কাছে ২৫ মার্চ আবেদন করেন।

তিনি অভিযোগ করেন, ২৩ মার্চ রাত সাড়ে ১০টার দিকে উপজেলার হলতা গুলিশাখালী ইউনিয়নের গুলিশাখালী বাজারে তার নির্বাচনী পথসভা শেষে ফেরার পথে হামলা হয়।

প্রতিদ্বন্দ্বী প্রার্থী রিয়াজ উদ্দিনের ভাই আশরাফুর রহমানের নেতৃত্বে মুখোশধারী সন্ত্রাসীরা বিনা উস্কানিতে পূর্বপরিকল্পিতভাবে তার ও তার সহযোগীদের ওপর হামলা চালায়। এতে তিনিসহ ২০ জন আহত হন।

আহত পাঁচজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এ বিষয়ে প্রশাসন পদক্ষেপ নিতে বিলম্ব করায় ২৩ মার্চের ঘটনার রেশ ধরে ২৫ মার্চ সকালে গুলিশাখালী বাজারে দুপক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষে জনি তালুকদার নামে একজন ইউপি স্বেচ্ছাসেবক লীগ নেতা আহত হন। বরিশাল নেওয়ার পথে জনি মারা যান।

সাকু আরও অভিযোগ করেন, মঠবাড়িয়া উপজেলার নির্বাচনী পরিবেশ মারাত্মক বিপর্যস্ত অবস্থায় রয়েছে। সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। যে কোনো মুহূর্তে আবারও সহিংসতা ছড়িয়ে পড়তে পারে।

সাকুর এই আবেদনের পর নির্বাচন কমিশন মঠবাড়িয়া উপজেলা নির্বাচন স্থগিত করে দেয়।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment