শ্রীলঙ্কার হোটেলে আত্মঘাতী হামলাকারীরা ছিল দুই ভাই!

শ্রীলঙ্কার হোটেলে আত্মঘাতী হামলাকারীরা ছিল দুই ভাই!

রবিবার ইস্টার সানডে’তে গীর্জায় প্রার্থানারত খ্রীস্টান ধর্মাবলম্বীদের ওপর আত্মঘাতী সিরিজ বোমা হামলায় কেঁপে ওঠে সমগ্র কলম্বো। ভয়াবহ এই সিরিজ বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৩২১ জনে দাঁড়িয়েছে।

ইস্টার সানডের সকালে দু’টি হোটেলে বোমা বিস্ফোরণ ঘটায় মুসলিম দুই ভাই। অতিথির পরিচয় দিয়ে নাশতার জন্য সবার সঙ্গে লাইনে দাঁড়িয়ে তারা আত্মঘাতী হামলা চালিয়েছে। বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে স্পুটনিক নিউজ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়, হামলাকারী দুই ভাই সে দেশের ধনী এক মশলা ব্যবসায়ীর ছেলে। রবিবার কলম্বোর পাঁচ তারকা হোটেল শাংরি লা ও সিনামন গ্র্যান্ডে বোমা বিস্ফোরণ ঘটিয়েছে তারা। তবে তাদের পরিচয় এখনো প্রকাশ করা হয়নি।

দেশটির সরকারি কর্মকর্তারা বলছেন, নিজেদের মোবাইল নম্বর ব্যবহার করেই তারা যোগাযোগ করছিল। শ্রীলঙ্কার গোয়েন্দা কর্মকর্তারা বলছেন, আরেকটি হোটেলেও বোমা বিস্ফোরণের পরিকল্পনা ছিল তাদের। তবে আগে থেকে গোয়েন্দারা তথ্য জেনে যাওয়ায় হামলাকারীরা সফল হয়নি। তবে তারা ন্যাশনাল তাওহীদ জামাতের লোক বলেও দাবি গোয়েন্দা কর্মকর্তাদের।

রবিবার রাজধানী কলম্বো ও তার পাশের গির্জা ও হোটেলে সবমিলিয়ে আট জায়গায় বিস্ফোরণে এখন পর্যন্ত তিনশ ২১ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। আহত হয়েছেন পাঁচ শতাধিক মানুষ।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment