শিক্ষিকার সঙ্গে আপত্তিকর অবস্থায় দেখে ফেলায় ছাত্রীকেও ধ’র্ষণ চেষ্টা

শিক্ষিকার সঙ্গে আপত্তিকর অবস্থায় দেখে ফেলায় ছাত্রীকেও ধ’র্ষণ চেষ্টা

সোনাগাজীতে নুসরাত হত্যাকাণ্ডের ঘটনার রেশ না কাটতেই এবার কুমিল্লায় এক শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ উঠেছে শ্লীলতাহানির। কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার পদুয়ার পাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ঘটনাটি ঘটে।

এই বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিজানুর রহমানের বিরুদ্ধে পঞ্চম শ্রেণির এক শিক্ষার্থী শ্লীলতাহানির অভিযোগ তুলে।

শ্লীলতাহানির শিকার ওই ছাত্রী জানায়, পহেলা বৈশাখে সে শাড়ি পরে স্কুলে সাংস্কৃতিক অনুষ্ঠানে আসে। এই সময় শিক্ষক মিজানুর রহমানকে এক নারী শিক্ষিকার সঙ্গে অফিস রুমে আপত্তিকর অবস্থায় দেখে ফেলে এই শিক্ষার্থী। বিষয়টি মিজানুর রহমান নামে ওই শিক্ষকও দেখে ফেলায় স্কুলছাত্রীকে বিভিন্নভাবে শ্লীলতাহানির চেষ্টা করেন। এর পর কয়েক বার টয়লেটের পাশের কক্ষে নিয়ে শ্লীলতাহানির অভিযোগ করে এই শিক্ষার্থী।

ওই শিক্ষার্থী আরও জানান, বিষয়টি সহকারী শিক্ষিকা নাজমা আক্তারকে জানালে সেই স্কুলছাত্রীকে বলে ঘটনাটি কারো কাছে যেন না বলে। এরপর এই শিক্ষার্থী তার পরিবারকে জানালে এলাকায় জানাজানি হয়।

পরে ২ মে বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) দাউদ হোসেন চৌধুরীর নজরে বিষয়টি নিয়ে আসলে তিনি ব্যবস্থা নেওয়ার জন্য শিক্ষা অফিসারকে নির্দেশ দেন। ঘটনার তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়ায় শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

এই বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার আল-আমীন দৈনিক আমাদের সময়কে জানান, আজ রোববার কুমিল্লা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আনোয়ার হোসেন সিদ্দিকীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে অভিযুক্ত মিজানুর রহমানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

অভিযুক্ত মিজানুর রহমান পদুয়ার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গত ৫ এপ্রিল ২০১৬ সালে যোগদান করেন। অভিযুক্ত শিক্ষকের সঙ্গে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment