স্থায়ী কমিটিতে নতুন সদস্য, প্রতিক্রিয়ায় যা বললেন গয়েশ্বর

শূন্য পদে বিএনপির স্থায়ী কমিটির নতুন সদস্য হয়েছেন ইকবাল হাসান মাহমুদ টুকু এবং বেগম সেলিমা রহমান। তারা দুজনই বিএনপির ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তাদের এই পদোন্নতি দেন বলে জানিয়েছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এ প্রসঙ্গে প্রতিক্রিয়া জানিয়েছেন দলের স্থায়ী কমিটির আরেক সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ‘আমাদের স্থায়ী কমিটিতে বাকি যে শূন্য পদগুলো আছে সেগুলো পদও পূরণ করা উচিত। যেহেতু আমাদের দলে উপযুক্ত ও যোগ্য নেতা রয়েছে, সেহেতু এসব পদ পূরণে আমাদের কোনো সমস্যা নেই। এতে করে কাজ করতেও সুবিধা হয়।’

শূন্য পদগুলো পূরণের প্রয়োজনীয়তা উল্লেখ করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘কখনো কখনো কোনো নেতা অসুস্থ থাকতে পারেন, বিদেশে যেতে পারেন। এ কারণে কোনো কোনো সময় স্থায়ী কমিটিতে ক্রম সংকটও দেখা হয়। যদি এই পদগুলো পূরণ হয় তাহলে এই সংকট আর থাকবে না।’

সর্বশেষ ২০১৬ সালের ১৯ মার্চ ষষ্ঠ জাতীয় কাউন্সিল করেছিল বিএনপি। সে সময় কমিটি ঘোষণার সময়ই ১৯ সদস্যের স্থায়ী কমিটির দুটি পদ ফাঁকা ছিল। বাকি ১৭ সদস্যের মধ্যে তরিকুল ইসলাম, আ স ম হান্নান শাহ ও এমকে আনোয়ার মারা গেছেন। ফলে পাঁচটি পদ দীর্ঘদিন ধরে ফাঁকা ছিল। এর মধ্যে দুটি পদ পূরণ হলো। এখনও তিনটি পদ ফাঁকা রয়েছে।

আপনি আরও পড়তে পারেন