জগন্নাথপুরের শ্রীধরপাশায় বাড়ীর সীমানা দেওয়াল নির্মানকে কেন্দ্র করে উত্তেজনা বিরাজ করছে 

মোঃ হুমায়ুন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ
জগন্নাথপুরের শ্রীধরপাশা গ্রামে বাড়ীর সীমানা দেওয়াল নির্মাণকে কেন্দ্র করে ফয়সল মিয়া ও যুক্তরাজ্য প্রবাসী আছকির আলীর লোকজন এর মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এ ব্যাপারে সুমেনা বেগম বাদী হয়ে জগন্নাথপুর থানায় জিডি করেছেন।
জানাযায়,সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার ১নং কলকলিয়া ইউনিয়ন এর অন্তর্ভুক্ত শ্রীধরপাশা গ্রাম নিবাসী মৃত আলহাজ্ব মোঃ আব্দুল গফুর এর ছেলে মোঃ ফয়সল মিয়া ও  একই গ্রাম নিবাসী মৃত মোঃ ইছরাইল আলীর ছেলে যুক্তরাজ্য প্রবাসী মোঃ আছকির আলী গংদের  মধ্যে দীর্ঘদিন ধরে বিভিন্ন  বিষয়য়াদি নিয়ে বিরোধ চলে আসছে। গত ৩রা জুলাই মোঃ ফয়সল মিয়া নিজ বসত ঘরের উত্তর সীমানা দেওয়াল নির্মাণ করতে চাইলে যুক্তরাজ্য প্রবাসী মোঃ আছকির আলীর মেয়ে সুমেনা বেগম নিজের পক্ষের লোকজন নিয়ে  বাঁধা প্রদান করেন।বাঁধা উপেক্ষা করে এই জায়গায় সীমানা দেওয়াল নির্মাণ করায় সুমেনা বেগম বাদী হয়ে জগন্নাথপুর থানায় জিডি করেন (জিডি নং-১১৪,তারিখঃ-০৩/০৭/২০১৯ইং)।জিডির আলোকে জগন্নাথপুর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
৫ ই জুলাই রোজ শুক্রবার  সরেজমিনে ঘটনাস্থল ঘুরে দেখা যায়, মোঃ ফয়সল মিয়া নিজ বসতী বাংলা ঘর এর দেওয়াল ঘেষে ও পার্শ্ববর্তী জায়গার মালিক মৃত বাদশা মিয়ার দক্ষিণ সীমান্তে সীমানা দেওয়াল নির্মাণ করেছেন।এই ঘরের সামনের রাস্তা দিয়ে  মানুষজন চলাচলের জন্য ফাঁকা  রাস্তা রাখা হয়েছে।এবং  জনসাধারণ চলাচল করছেন।
এব্যাপারে জানতে চাইলে অত্র এলাকার একাধিক ব্যাক্ত তাদের মতামত ব্যাক্ত করতে গিয়ে বলেন, এখন থেকে প্রায় ৪০ বছর পূর্বে ফয়সল মিয়া নিজ বসতী পূর্বের ভিটায়  বাংলো ঘর নির্মাণ করেছেন।আর এই ঘরের দেওয়াল ঘেষে সীমানা দেওয়াল নির্মাণ করেছেন। এখানে দেওয়াল নির্মাণে যুক্তরাজ্য প্রবাসী মোঃ আছকির আলীর মেয়ে সুমেনা বেগম অযথা বাঁধা করছেন।কারন হিসাবে তাঁরা বলেন,ফয়সল মিয়ার পার্শ্ববর্তী বসত ভিটার মালিক হচ্ছেন যুক্তরাজ্য প্রবাসী মোঃ আছকির আলীর ভাই মৃত বাদশা মিয়া।তার জায়গা সম্পত্তি দেখভাল করছেন তার (বাদশা মিয়ার) মেয়ে হাসনারা।এই সীমানা দেওয়াল নির্মাণে হাসনারা বাঁধা প্রদান না করে পুলিশের উপস্থিতিতে বলেছেন ফয়সল মিয়া নিজ জায়গায় দেওয়াল নির্মাণ করছেন।এতে তাহার কোন রকমের(মৃত বাদশা মিয়ার মেয়ে হাসনারা) আপত্তি নেই।
এ ব্যাপারে ঘটনাস্থল পরিদর্শনকারী জগন্নাথপুর থানার এসআই মোঃ গোলাম ফাত্তাহ মুর্শেদ চৌধুরী এক প্রশ্নের জবাবে  বলেন,বর্তমানে বিরোধীয় জায়গায় কাজ বন্ধ রয়েছে।
এদিকে ফয়সল মিয়ার পার্শ্ববর্তী অংশ হচ্ছে হাসনারার পিতা  মৃত বাদশা মিয়ার বসত ঘর আর  উত্তরের অংশের মালিক হচ্ছেন যুক্তরাজ্য প্রবাসী মোঃ আছকির আলী।অথচ সুমেনা বেগম (যুক্তরাজ্য প্রবাসী মোঃ   আছকির আলীর মেয়ে)  দক্ষিণ এর অংশ তাদের দাবী করছেন।এতে করে সীমানা দেওয়াল নির্মাণকে কেন্দ্র করে ত্রিমুখী উত্তেজনা বিরাজ করছে।যেকোনো মুহূর্তে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ঘটার  আশংকা বিরাজ করছে।  বিদায়  শান্তি শৃঙ্খলা বজায় রাখার লক্ষে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করার জন্য প্রশাসনের প্রতি আকুল আবেদন জানিয়েছেন সচেতন গ্রামবাসী।

আপনি আরও পড়তে পারেন