আশুলিয়ায় নদীতে নিখোঁজ শিক্ষার্থীর লাশ ৬দিন পর উদ্ধার

সাভারের আশুলিয়ায় নদীতে নিখোঁজ শিক্ষার্থী নাফিউল ইসলাম নয়নের (২৪) লাশ ছয়দিন পর উদ্ধার করেছে এলাকাবাসী। আজ শুক্রবার সকালে উপজেলার শিমুলিয়া ইউনিয়নের কন্ডা প্রাথমিক বিদ্যালয়ের কাছে বংশাই নদীতে ভাসমান অবস্থায় দেখতে পেয়ে তার লাশ উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) বিজন কুমার দাস জানান, শুক্রবার সকালে স্থানীয়রা নয়নের মৃতদেহ খুঁজে পেয়ে আশুলিয়া থানা পুলিশে খবর দিলে আমরা ঘটনাস্থলে গিয়ে লাশটি সনাক্ত শেষে নিহতের পরিবারের কাছে হস্তান্তর করি। মূলত নিখোঁজের পর স্বজনরা স্থানীয়দের নিয়ে খোঁজ করছিলেন। নিহত নয়ন বেসরকারী প্রাইম বিশ্ববিদ্যালয়ে রাজধানীর মিরপুর ক্যাম্পাসের এমবিএ বিভাগের প্রথম বর্ষের ছাত্র ছিলেন। পাশাপাশি তিনি মিতালী গ্রুপের আইটি কর্মকর্তা হিসেবেও কর্মরত ছিলেন। এ ঘটনায় নিহতের চাচা বাদী হয়ে আশুলিয়া থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করেছেন।

উল্লেখ্য, গত শনিবার (১৭ আগস্ট) দুপুর ১টারদিকে নয়নসহ তার ১২ জন বন্ধু একসঙ্গে কন্ডা ব্রিজ এলাকায় বংশাই নদীতে গোসল করতে নামেন। সাঁতার না জানায় নয়নসহ তিনজন হাঁটুপানিতে দাঁড়িয়ে গোসল করছিলেন। বাকিরা সাঁতার কাটছিলেন। ঘণ্টাখানেক পর অনেকেই পানি থেকে উঠে এলেও তিনজন সাঁতার কাটছিলেন। এ সময় তারা স্রোতের মধ্যে পড়ে গেলে নয়ন তাদের উদ্ধার করতে এগিয়ে যায়।

কিন্তু সাঁতার না জানায় নয়ন পানিতে তলিয়ে যায়, অন্যরা ভেসে থাকে। পরে তাৎক্ষণিক মাছ ধরার জেলেরা নৌকা দিয়ে ওই তিনজনকে উদ্ধার করতে পারলেও নয়নকে আর খুঁজে পাওয়া যায়নি। নিখোঁজের দিন থেকেই নয়নকে খুজে বের করার প্রচেষ্টা চালিয়ে আসছিলেন স্থানীয়রা।

আপনি আরও পড়তে পারেন