সাকিবের সঙ্গে এক অন্যরকম দিন

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে নিয়ে অন্যরকম দিন কাটালেন চট্টগ্রামের ক্ষুদে ক্রিকেটার আর কোমলমতি শিক্ষার্থীরা। চট্টগ্রামের বেসরকারিভাবে নির্মিত সানোয়ারা ইসলাম কোয়ালিটি ক্রিকেট স্টেডিয়ামের ভিত্তি প্রস্তরের উদ্বোধন করতে এসে এমন সময় কাটান তিনি। 

এ সময় মুজিব বর্ষ উপলক্ষে কোয়ালিটি স্কুল অব ক্রিকেট আয়োজিত কোয়ালিটি  অনূর্ধ্ব-১৫ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলায় জয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন সাকিব। সাকিবকে সামনাসামনি দেখে আনন্দে দিশেহারা  কোমলমতি শিক্ষার্থীরা।

কোমলমতি শিক্ষার্থীদের এই বাঁধভাঙ্গা উচ্ছ্বাস ক্রিকেট আইডল সাকিবের জন্য। এমন আনন্দ কোটি বাঙ্গালীর প্রিয় সাকিবকেই ঘিরে। খেলার মাঠে না থাকলেও মন থেকে এতোটুকু কমেনি তার জন্য ভালোবাসা। শুক্রবার বিকেলে যখন চট্টগ্রাম নগরীর চান্দগাঁওয়ে সানোয়ারা স্কুল এন্ড কলেজে বিশ্ব অলরাউন্ডার সাকিব আসেন, তখন চারদিকে সাকিব সাকিব চিৎকার সবার মুখে। এসময় ফুল ছিটিয়ে অভ্যর্থনা জানানো হয় তাকে।

পরে বেলুন উড়িয়ে বেসরকারিভাবে নির্মিত স্টেডিয়ামের ভিত্তি প্রস্তর এর উদ্বোধন করেন সবার প্রিয় সাকিব। এর কিছুক্ষণ পর কোয়ালিটি অনূর্ধ্ব-১৫ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলায় জয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করবেন সাকিব।

সামাজিক দায়বদ্ধতা থেকে শিক্ষা ব্যবস্থায় অবদান রাখার পর এবার খেলাধুলায় ভূমিকা রাখতেই এ-ই স্টেডিয়ামের সৃষ্টি। এই মাঠে থেকে জাতীয় পর্যায়ে খেলোয়াড় যাবে এমন প্রত্যাশা গ্রুপ টির।

ক্রিকেটার তৈরি করতে দু’শো কোটি টাকা ব্যয়ে ৭ বিঘা জায়গার ওপর চট্টগ্রাম নগরীর চান্দগাও এলাকায় স্টেডিয়ামটি নির্মাণ করছে সানোয়ারা গ্রুপ।

 

 

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন