করোনাভাইরাস সংক্রমণ রোধে জগন্নাথপুরের একটি গ্রাম লকডাউন

 

মোঃ হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ

করোনাভাইরাস সংক্রমণ এড়াতে জগন্নাথপুরের পল্লীতে একটি গ্রামের বাসিন্দারা স্বেচ্ছায় গ্রামের প্রবেশ পথ বন্ধ করে লকডাউন করেছেন ।
জানাযায়, বিশ্ব কাঁপানো মরনব্যাধী করেনাভাইরাস এর সংকট মোকাবেলায় নিজেদের এবং অন্যদের সুরক্ষা কল্পে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ ইউনিয়ন এর অন্তর্ভুক্ত বাঘময়না গ্রামের লোকজন স্বেচ্ছায় গ্রামটি লকডাউন করেছেন। গ্রামের সব প্রবেশদ্বারে বাঁশ দিয়ে প্রতিরোধ গড়ে তোলে প্রবেশ পথ বন্ধ করে দিয়েছেন গ্রামবাসী।
অন্য গ্রামের লোকজন অপ্রয়োজনে এই গ্রামে প্রবেশ না করতে অনুরোধ করে হাতে লেখা নোটিশ টাঙানো হয়েছে।
বাঘময়না গ্রামের তরুণ যুবক সাহেল জানান, গ্রামের পঞ্চায়াতের সিদ্ধান্ত মোতাবেক গ্রাম লকডাউন করা হয়েছে। গ্রামবাসীর পক্ষে বাড়ী বাড়ী গিয়ে লোকজন কে জানানো হয়েছে, জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের না হওয়ার জন্য।তাহারা আরো জানান, সম্প্রতি রাজধানী থেকে ১৫-১৬ জন গার্মেন্ট শ্রমিক গ্রামে ফিরেছেন। তাদের প্রত্যেক কে ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।
গ্রামের পঞ্চায়েত প্রধান স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সুন্দর আলী জানান, করোনাভাইরাস এর সংক্রমণ থেকে নিজের সুরক্ষায় গ্রামবাসীর সর্বসম্মতিক্রমে গত ৬ ই এপ্রিল সোমবার রাতে সিদ্ধান্ত হয়, গ্রাম লকডাউন করার জন্য। সিদ্ধান্ত অনুয়ায়ী ৭ ই এপ্রিল সকাল থেকে লোকজন স্বেচ্ছায় ‘লকডাইন’ করে দিয়েছেন গ্রাম।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহফুজুল আলম মাসুম বলেন, আমি শুনেছি গ্রামবাসী স্বেচ্ছায় ‘লকডাউন করেছেন। তিনি জানান, প্রাণঘাতী করোনা প্রতিরোধে সবাইকে একান্ত জরুরী প্রয়োজন ছাড়া বাহিরে বের না হয়ে ঘরে নিরাপদে থাকার জন্য আহ্বান জানিয়েছিলেন।

আপনি আরও পড়তে পারেন