আবারও অলিম্পিকে খেলতে চান গলফার সিদ্দিকুর

আবারও অলিম্পিকে খেলতে চান গলফার সিদ্দিকুর রহমান। সেজন্য একবছর যুক্তরাষ্ট্রে প্রশিক্ষণ নিতে যেতে চান দেশসেরা এই গলফার। সেজন্য প্রয়োজন প্রায় ১ কোটি ৩৬ লাখ টাকার। অর্থ প্রাপ্তির জন্য বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন-বিওএ ও ক্রীড়া মন্ত্রণালয় বরাবর আবেদন করেছেন তিনি। ইতিবাচক সাড়া মিললেই ফ্লোরিডায় টাইগার উডসের শহরে উন্নত প্রশিক্ষণ নিতে যাবেন সিদ্দিক। 

গলফ কোর্টে শূন্যতা। বাতিল হয়ে গিয়েছে এশিয়ান ট্যুরের সব ম্যাচ। বাংলাদেশের সেরা গলফার সিদ্দিকুর রহমান দেশে বসে আছেন প্রায় ছয় মাস ধরে। তাতে র‌্যাংকিংয়ে ছয়শো’র কোটা ছাড়িয়েছে সিদ্দিকের।

না খেলায় র‌্যাংকিংয়ের এমন ক্রমাবনতি চলতে থাকলে অলিম্পিকে খেলার স্বপ্ন ধূলিসাৎ হয়ে যাবে। এশিয়াতে বন্ধ থাকলেও ইউরোপ ও উত্তর আমেরিকাতে ঠিকই চলছে গলফ। পিজিওসহ অন্তত দুটি ট্যুরে ভালো করলে সিদ্দিকের মিলবে অলিম্পিকের টিকিট। সেজন্য এক বছর যুক্তরাষ্ট্রে খেলতে যাচ্ছেন তিনি।

সিদ্দিকুর বলেন, আমার র‍্যাংকিং ৬০০ ছাড়িয়েছে। না খেলতে পারলে এটা আরও পিছিয়ে যাবে। আমি অলিম্পিক মিস করবো। সে জন্যই এমন উদ্যোগ। আশা করি যুক্তরাষ্ট্রে অনেক টেকনিক আয়ত্তে আনতে পারবো।

আমেরিকার ফ্লোরিডায় আগেও ছয় বার গিয়েছেন সিদ্দিক। তবে এবার উপলক্ষ্যটা ভিন্ন। ২০১৬-তে রিও অলিম্পিকের পর আবারো সুযোগ টোকিও অলিম্পিকে খেলার। তবে তার জন্য চাই কঠোর অনুশীলন। সেজন্য যুক্তরাষ্ট্রে যেতে প্রায় ১ কোটি ৩৬ লাখ টাকার একটা বাজেট বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনে জমা দিয়েছেন সিদ্দিকুর।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রে আমাকে এক বছর খেলতে হলে ১ কোটি ৪০ লাখ টাকার বেশি লাগবে। এত টাকা আমার কাছে এখন নেই। এজন্যই বিওএ’র কাছে সাহায্য চেয়েছি। আশা করি নিরাশ হব না।

শেষ পর্যন্ত যদি সরকার সিদ্দিককে আর্থিক সহায়তা না করে, তবে নিজ খরচে সস্ত্রীক অন্তত ৩ মাস যুক্তরাষ্ট্রে প্রশিক্ষণ নেবেন বলে জানিয়েছেন গলফার সিদ্দিকুর।

আপনি আরও পড়তে পারেন