মর্যাদার লড়াইয়ে মুখোমুখি পিএসজি-ম্যানইউ

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে রাতে মাঠে নামবে ম্যানচেস্টার ইউনাইটেড ও প্যারিস সেন্ট জার্মেই। মর্যাদার ম্যাচে জয়ের ব্যাপারে আপসহীন দু’দল। পার্ক দে প্রিন্সেসে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

চ্যাম্পিয়ন্স লিগের এ মৌসুমের শুরুতেই রোমাঞ্চকর এক ম্যাচ নিয়ে হাজির দুই দেশের দুই জায়ান্ট ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ও প্যারিস সেন্ট জার্মেই। গেল মৌসুমেও দেখা হয়েছিল এ দুই দলের। ওল্ড ট্রাফোর্ডে প্রথম পর্বে ইউনাইটেডকে ২-০ গোলে হারের তিক্ততা দেয়ার পর, ফিরতি পর্বে পার্ক দে প্রিন্সেসে গিয়ে ৩-১ গোলে পিএসজির দুর্গ গুঁড়িয়ে দিয়ে আসে সোলশায়ারের দল। আরও একবার সে টানটান উত্তেজনার স্বাদ পেতে যাচ্ছে ফুটবলপ্রেমীরা। এবার ভেন্যু পার্ক দে প্রিন্সেস।

চ্যাম্পিয়ন্স লিগের গেল মৌসুমটা দুর্দান্ত কেটেছে পিএসজির। নিজেদের ফুটবল ইতিহাসে প্রথমবারের মতো ফাইনালে উঠলেও, বায়ার্নের কাছে হেরে শিরোপা জেতা হয়নি। এবারো সে ধারাবাহিকতা ধরে রাখার লক্ষ্য প্যারিসিয়ানদের।

আন্তর্জাতিক ম্যাচের ব্যস্ত সূচির কারণে লিগ ওয়ানে নিমের বিপক্ষে বিশ্রামে ছিলেন নেইমার। তবে, এ ম্যাচে দলের হাল ধরবেন ব্রাজিলিয়ান তারকা। তাকে সঙ্গ দিতে হাজির এমবাপ্পেও।

পিএসজি কোচ থমাস টাচেল বলেন, ‘ম্যানচেস্টার ইউনাইটেড খুবই শক্ত প্রতিপক্ষ। কোনও ভুল করলে চলবে না আমাদের। এ ম্যাচে ওদের হারাতে পারলে, সবার আত্মবিশ্বাস আরও বাড়বে। ওদের ক্লাবে কাভানি থাকুক বা না থাকুক সেটা আমাদের ভাবার বিষয় নয়। সে এক সময় এখানে ছিল এখন নেই। আমি চাই সে যেখানেই থাকুক ভালো থাকুক।’

পিএসজি কোচ যতই বলুন না কেন কাভানিকে নিয়ে চিন্তা নেই তাদের। কিন্তু ফুটবল পিয়াসীরা মুখিয়ে আছেন পিএসজির হয়ে সর্বোচ্চ ২০০ গোল করা কাভানির ম্যানচেস্টার ইউনাইটেড অভিষেক নিয়ে। সাবেক ক্লাবের বিপক্ষে কতটা জ্বলে উঠবেন উরুগুইয়ান তারকা তা দেখার অপেক্ষায় ফুটবল বিশ্ব। এরই মধ্যে আইসোলেশন শেষ অনুশীলনও করেছেন তিনি।

পিএসজির বিপক্ষে ম্যাচে হ্যামস্ট্রিং ইনজুরির কারণে খেলতে পারবেন না অধিনায়ক হ্যারি ম্যাগুইরো। নিষেধাজ্ঞা শেষে ফিরবেন মার্সিয়াল তার সঙ্গী হবেন রাশফোর্ড ও ব্রোনো ফারনানদেস। গ্রীনউডের খেলা নিয়ে শঙ্কা থাকেও খেলবেন পল পগবা।

ম্যানচেস্টার ইউনাইটেড কোচ সোলশায়ার বলেন, ‘পিএসজির বিপক্ষে আমরা জয়ে শুরু করতে চাই। গেল বছরও ওদের মাঠে জিতেছিলাম আমরা। দলের সবাই সতর্ক আছে।’

গোলপোস্টের নিচে কে থাকবেন ডিভিড ডে হিয়া না হেন্ডারসন তা অবশ্য এখনও ঠিক করেননি সোলশায়ার।

আপনি আরও পড়তে পারেন