ঢাকার কেরানীগঞ্জে পরিবেশ অধিদপ্তর অভিযানে অবৈধ ওয়াশ ও ডাইং মিলের বিদ্যুৎ বিছিন্ন করা হয়

ঢাকার কেরানীগঞ্জে পরিবেশ অধিদপ্তর অভিযানে অবৈধ ওয়াশ ও ডাইং মিলের বিদ্যুৎ বিছিন্ন করা হয় ।

ঢাকার কেরানীগঞ্জে পরিবেশ অধিদপ্তর অভিযানে অবৈধ ওয়াশ ও ডাইং মিলের বিদ্যুৎ বিছিন্ন করা হয় ।

মঙ্গলবার বিকালে কেরানীগঞ্জের আগানগর ও শুভাঢ্যা ইউনিয়নে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রোজিনা আক্তারের নেতৃত্বে পরিচালিত হয়। এ অভিযানে আরও  উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের পরিচালক ও উপসচিব রুবিনা ফেরদৌস এবং পরিবেশ অধিদপ্তর ঢাকা জেলা কার্যালয়ের উপপরিচালক সাহিদা বেগম, সহকারী পরিচালক মোবাশ্বের হোসেন রাজিব ও একাউন্টস মো. উজ্জ্বল।

অভিযানে কেরানীগঞ্জের আগানগর ও শুভাঢ্যা ইউনিয়নের বিভিন্ন জায়গায় গড়ে উঠা প্রায় ২১টি অবৈধ ওয়াশ কারখানার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়। কারখানাগুলো হচ্ছে: সানমুন ওয়াশিং, সারা প্রিন্টিং, আল বারাকা ওয়াশিং, বিএলটি ওয়াশিং, আহাম্মদ ওয়াশিং, বিসমিল্লাহ ওয়াশিং, আমেনা ওয়াশিং, গ্লোবাল ওয়াশিং, ইভেন ওয়াশিং, কালার টাচ ওয়াশিং, আনিকা ওয়াশিং, আলিফ ওয়াশিং, এমএস ওয়াশিং, রাজ ওয়াশিং, রীমা ওয়াশিং, স্মরনী ওয়াশিং, আলী হোমেন ওয়াশিং, সারাতন্না ওয়াশিং , মৌওয়াশিং, ফাইভ স্টার ওয়াশিং, ইমরান ওয়াশিং, আজান ওয়াশিং।

এ সময় এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট রোজিনা আক্তার জানান, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া অবৈধভাবে আবাসিক এলাকায় ওয়াশিং মিল পরিচালনা করার কারণে কেরানীগঞ্জ উপজেলার দক্ষিন কেরানীগঞ্জের আগানগর ও শুভাঢ্যা ইউনিয়নের কালিগঞ্জ এলাকায় গড়ে ওঠা প্রায় ২১টি ওয়াশিং মিলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হলো। এ অভিযান পরবর্তীতে চলমান থাকবে

পরিবেশ অধিদপ্তরের উপসচিব রুবিনা ফেরদৌস জানান, আবাসিক এলাকায় ওয়াশিং ও ডায়িং কারখানা কোনভাবেই রাখা যাবে না। কেরানীগঞ্জে আবাসিক এলাকায় প্রায় শতাধিক অবৈধ ওয়াশিং কারখানা রয়েছে। আজকে এবং  আগামীকাল  যে সব কারখানায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হবে, তারা আবাসিক এলাকা থেকে কারখানা সরিয়ে না নেওয়া পর্যন্ত তাদের সংযোগ স্থায়ীভাবে বিচ্ছিন্ন থাকবে। যারা এ আদেশ অমান্য করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

আপনি আরও পড়তে পারেন