মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি, ১২ ফার্মেসিকে লাখ টাকা জরিমানা

মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি, ১২ ফার্মেসিকে লাখ টাকা জরিমানা

বরিশাল নগরীতে মেয়াদোত্তীর্ণ ও অননুমোদিত ওষুধ বিক্রি এবং রেজিস্টার্ড ফার্মাসিস্ট না থাকায় জরিমানা আদায় করেছেন জেলা প্রশাসনের পৃথক ভ্রাম্যমাণ আদালত। এ সময় ১২টি ফার্মেসিকে মোট এক লাখ তিন হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমানা আফরোজ এবং আলী সুজার নেতৃত্বে নগরীর কাশীপুর, নথুল্লাবাদ ও বটতলা বাজার এলাকায় পৃথক অভিযান পরিচালিত হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমানা আফরোজ এবং মো. আলী সুজার নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

মো. আলী সুজার ভ্রাম্যমাণ আদালত নগরীর বটতলা ও নথুল্লাবাদ এলাকায় ৮টি ফার্মেসিতে অভিযান চালায়। এ সময় মেয়াদোত্তীর্ণ ও অননুমোদিত ওষুধ বিক্রি এবং রেজিস্টার্ড ফার্মাসিস্ট না থাকায় ৮ ফার্মেসি থেকে ৮৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অপরদিকে, নগরীর কাশীপুর এলাকায় একই অপরাধে ৪ ফার্মেসি থেকে ১৯ হাজার টাকা জরিমানা আদায় করেন রোমানা আফরোজের ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে ১২ ফার্মেসি থেকে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ ও অননুমোদিত ওষুধ জব্দ করে ধ্বংস করা হয় বলে জানান জেলা প্রশাসনের সহকারী কমিশনার সুব্রত কুমার বিশ্বাস।

আপনি আরও পড়তে পারেন