রাজশাহী নগর আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

রাজশাহী নগর আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে সভাপতি ও ডাবলু সরকারকে সাধারণ সম্পাদক করে রাজশাহী মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়া হয়েছে।

সোমবার (২৩ নভেম্বর) দলীয় প্রধানের নির্দেশক্রমে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এই কমিটির অনুমোদন দেন। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

২০১৯-২০২২ মেয়াদের এই কমিটিতে সহসভাপতি করা হয়েছে ১১ জনকে। এরা হলেন- মেয়রপত্নী শাহীন আকতার রেনী, মুক্তিযোদ্ধা মীর ইকবাল, মাহফুজুল আলম লোটন, মুক্তিযোদ্ধা নওশের আলী, সৈয়দ শাহাদাত হোসেন, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, রেজাউল ইসলাম বাবুল, ডা. তবিবুর রহমান শেখ, নাইমুল হুদা রানা ও বদিউজ্জামান খায়ের।

যুগ্মসাধারণ সম্পাদক করা হয়েছে তিনজনকে। এরা হলেন- মোস্তাক হোসেন, আসাদুজ্জামান আজাদ ও আহসানুল হক পিন্টু।

কমিটির অন্য সদস্যরা হলেন- আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোসাব্বিরুল ইসলাম, কৃষি বিষয়ক সম্পাদক মীর তৌফক আলী ভাদু, তথ্য ও গবেষণা সম্পাদক জিয়া আজাদ হোসেন হিমেল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ফিরোজ কবির সেন্টু, দফতর সম্পাদক মাহবুব-উল-আলম বুলবুল, ধর্মবিষয়ক সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, প্রচার সম্পাদক দিলীপ ঘোষ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রবিউল ইসলাম রবি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শ্যাম দত্ত, মহিলা বিষয়ক সম্পাদিকা ইয়াসমিন রেজা ফেন্সি, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা সফিকুর রহমান রাজা, যুব ও ক্রিড়া সম্পাদক মকিদুজ্জামান জুরাত, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এএসএম ওমর শরীফ রাজিব, শ্রম সম্পাদক আবদুস সোহেল, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কামারুল্লাহ সরকার কামাল, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. ফমআ জাহিদ, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আসলাম সরকার, আজিজুল আলম বেন্টু, মীর ইশতিয়াক আহমেদ লিমন, উপদফতর সম্পাদক পঙ্কজ কুমার দে ও সিদ্দিক আলম এবং কোষাধ্যক্ষ এবিএম হাবিবুল্লাহ ডলার।

এই কমিটিতে সদস্য পদে রাখা হয়েছে ১৮ জনকে। এরা হলেন- অ্যাডভোকেট মোজাফ্ফর হোসেন, নাফিকুল ইসলাম সেল্টু, নিঘাত পারভীন, আরিফা বেগম, জহির উদ্দিন তেতু, শামসুজ্জামান আওয়াল, মোসাদ্দেক হোসেন, মুশফিকুর রহমান হাসনাত, নজরুল ইসলাম তোতা, হাবিবুর রহমান বাবু, এনামুল হক কলিন্স, শাহাবুদ্দিন, আশরাফ হোসেন, অ্যাডভোকেট শামসুন্নাহার মুক্তি, মুক্তিযোদ্ধা ডা. আবদুল মান্নান, আতিকুর রহমান কালু, হাফিজুর রহমান বাবু ও আখতারুল আলম।

এর আগে গত ১ মার্চ রাজশাহী মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে দ্বিতীয় মেয়াদে মেয়র খায়রুজ্জামান লিটন সভাপতি ও ডাবলু সরকার সাধারণ সম্পাদক নির্বাচন হন। এরপর গত ১৯ সেপ্টেম্বর পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের জন্য কেন্দ্রে পাঠান সভাপতি ও সাধারণ সম্পাদক।

আপনি আরও পড়তে পারেন