৯৯৯-এ কল দিলেই গাড়িসহ পৌঁছে যাবে বগুড়া জেলা পুলিশ

৯৯৯-এ কল দিলেই গাড়িসহ পৌঁছে যাবে বগুড়া জেলা পুলিশ

জরুরি সেবা ৯৯৯ এর কার্যক্রম জোরালো করতেই  বগুড়া জেলা পুলিশ নতুন তিনটি গাড়ি সংযোজন করেছে। বাংলাদেশে  এই প্রথম জরুরি সেবার জন্য ৩ টি গাড়ি ৯৯৯-এর অন্তর্ভুক্ত করে।  মঙ্গলবার (২৪ নভেম্বর) দুপুরে বগুড়া জেলা পুলিশ সুপারের কার্যালয়ে নতুন তিনটি গাড়ির উদ্বোধন করেন পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেন।

এ সময় ডিআইজি আব্দুল বাতেন বলেন, বগুড়াবাসী এখন থেকে ৯৯৯ এর জরুরি সেবা জরুরি ভিত্তিতেই পাবেন। ৯৯৯-এ ফোন পাওয়া মাত্রই পুলিশ কর্মকর্তা গাড়িসহ পৌঁছে যাবেন সেবা গ্রহীতার কাছে।

তিনি বলেন, ২০১৭ সালের ১২ ডিসেম্বর দেশে ৯৯৯ এর উদ্বোধন হয়। সেই থেকে এ পর্যন্ত ৯৯৯ থেকে দুই কোটি ৪০ লাখ ফোন কল পাওয়া গেছে। কিন্তু যানবাহন সঙ্কটের কারণে জরুরিসেবা দিতে পুলিশ হিমশিম খাচ্ছিল। সেই সময় জেলা পুলিশের নিজস্ব উদ্যোগে সংযোজন হওয়া নতুন তিনটি গাড়ি জরুরিসেবা আগের তুলনায় ত্বরান্বিত করবে।

অনুষ্ঠানে বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা, অতিরিক্ত পুলিশ সুপার হায়দার আলী, আব্দুর রশিদ, সনাতন চক্রবর্তী, গাজিউর রহমান, ফয়সাল মাহমুদসহ অন্যান্য পুলিশ কর্মকর্তা উপস্থিত ছিলেন

বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বলেন, ৯৯৯ এর জরুরিসেবা দিতে, কার্যক্রম বৃদ্ধি করতে জনগণের নিরাপত্তা দিতেই দেশে এই প্রথম বগুড়ায়ই তিনটি গাড়ি সংযোজন হলো। এই গাড়ি তিনটি শুধু ৯৯৯ এর জরুরিসেবার কাজে ব্যবহার হবে। এর আগে সংশ্লিষ্ট থানার গাড়ি দিয়ে ৯৯৯ এর জরুরিসেবা দেয়া হচ্ছিল।”

জেলা পুলিশের অভিনব এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে বাংলাদেশ পুলিশ। 

আপনি আরও পড়তে পারেন