বঙ্গবন্ধু অমরত্ত্ব পেয়েছেন: খালিদ

বঙ্গবন্ধুকে হত্যা করা যায়নি, তিনি অমরত্ত্ব লাভ করেছেন বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি আরও বলেন, এক মুজিবের রক্ত থেকে লক্ষ নয়; কোটি কোটি মুজিব জন্ম নিয়েছে। খালিদ মাহমুদ শুক্রবার (২৭ নভেম্বর) পাবনার ঈশ্বরদীস্থ চরগরগড়িতে বঙ্গবন্ধু জন্মশতবর্ষ আন্তর্জাতিক পর্ষদ আয়োজিত 'বঙ্গবন্ধু ১০০ জন্মোৎসব' অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। সম্পর্কিত খবর ‘বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ধৃষ্টতা দেখালে দাঁতভাঙা জবাব দেবে ছাত্রলীগ’ মেহেদীর ফিফটিতে বড় সংগ্রহ রাজশাহীর টসে জিতে ফিল্ডিংয়ে বেক্সিমকো ঢাকা দুই দিনব্যাপী এ জন্মোৎসবের উদ্বোধন করেন কবি মুহম্মদ নুরুল হুদা। উৎসব উপলক্ষ্য বর্ণাঢ্য শোভাযাত্রা, বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর আলোকচিত্র প্রদর্শনী, বইমেলা, আলোচনা সভা, কবিতাপাঠ, আবৃত্তি এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। খালিদ মাহমুদ বলেন, ‘আমরা বঙ্গবন্ধুর স্বপ্নপূরণের কাঙ্খিত লক্ষ্যের খুব কাছাকাছি পৌঁছে গেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করছি। তার নেতৃত্বে উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশে পরিণত হবে। প্রধানমন্ত্রী ষড়যন্ত্রকারিদের জবাব দিয়েছেন রুপপুরে পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র এবং পদ্মা সেতু নির্মাণের মাধ্যমে।’ ‘বঙ্গবন্ধুর রক্তের ঋণ শোধ করার দুঃসাহস আমাদের নেই। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার মাধ্যমে তার প্রতি সম্মান জানানো হবে।’ কবি ড. আব্দুল মজিদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পাবনা জেলা জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউর ররহমান লাল, বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, পাবনা প্রেস ক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, কবি সুজন বড়ুয়া ও কবি আসলাম সানী।

বঙ্গবন্ধুকে হত্যা করা যায়নি, তিনি অমরত্ত্ব লাভ করেছেন বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি আরও বলেন, এক মুজিবের রক্ত থেকে লক্ষ নয়; কোটি কোটি মুজিব জন্ম নিয়েছে।

খালিদ মাহমুদ শুক্রবার (২৭ নভেম্বর) পাবনার ঈশ্বরদীস্থ চরগরগড়িতে বঙ্গবন্ধু জন্মশতবর্ষ আন্তর্জাতিক পর্ষদ আয়োজিত ‘বঙ্গবন্ধু ১০০ জন্মোৎসব’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

দুই দিনব্যাপী এ জন্মোৎসবের উদ্বোধন করেন কবি মুহম্মদ নুরুল হুদা। উৎসব উপলক্ষ্য বর্ণাঢ্য শোভাযাত্রা, বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর আলোকচিত্র প্রদর্শনী, বইমেলা, আলোচনা সভা, কবিতাপাঠ, আবৃত্তি এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

খালিদ মাহমুদ বলেন, ‘আমরা বঙ্গবন্ধুর স্বপ্নপূরণের কাঙ্খিত লক্ষ্যের খুব কাছাকাছি পৌঁছে গেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করছি। তার নেতৃত্বে উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশে পরিণত হবে। প্রধানমন্ত্রী ষড়যন্ত্রকারিদের জবাব দিয়েছেন রুপপুরে পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র এবং পদ্মা সেতু নির্মাণের মাধ্যমে।’

‘বঙ্গবন্ধুর রক্তের ঋণ শোধ করার দুঃসাহস আমাদের নেই। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার মাধ্যমে তার প্রতি সম্মান জানানো হবে।’

কবি ড. আব্দুল মজিদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পাবনা জেলা জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউর ররহমান লাল, বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, পাবনা প্রেস ক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, কবি সুজন বড়ুয়া ও কবি আসলাম সানী।

আপনি আরও পড়তে পারেন