সাতক্ষীরায় মাসিক ভালো কাজ ও প্রদীপ্ত প্রতিবন্ধী স্টোর’র উদ্বোধন।

সাতক্ষীরায় মাসিক ভালো কাজ ও প্রদীপ্ত প্রতিবন্ধী স্টোর’র উদ্বোধন।

ইব্রাহিম খলিল,সাতক্ষীরা: ‘সাধ্য থাকতে ভিক্ষা নয়, চেষ্টা দ্বারা জীবন পাল্টায়’ এই স্লোগানের মধ্য দিয়ে শনিবার সকালে সাতক্ষীরা শহরের বাঙালের মোড় এলাকায় কেক কাটারর মাধ্যামে মাসিক ভালো কাজ ও প্রদীপ্ত প্রতিবন্ধী স্টোর’র উদ্বোধন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক ডাক্তার আবুল কালাম বাবলা। প্রদীপ্ত প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সভাপতি আতিকুজ্জামান সাহেদ সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন আনন্দ টেলিভিশনের জেলা প্রতিনিধি ও মিনিস্টার গ্রুপের রিজিওনাল ম্যানেজার হাসানুর রহমান হাসান, জনতার মিছিল সম্পাদক ও শিক্ষক জাহাঙ্গীর হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী আইয়ুুব হোসেন, দেনিক কালের চিত্রের স্টাফ রিপোর্টার গাজী ফারহাদ, আ’লীগ নেত্রী তানজিলা বেগম, মানবাধিকার ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আরিফুজ্জামান আপন, নির্ভীক সংবাদের জেলা প্রতিনিধি জাকির হোসেন জনি, প্রভাষক নাজমুল হোসাইন মাহি, সাংবাদিক আল মামুন ইসলাম, সাইদুর রহমান, শাহরিয়া হোসেন ও ইব্রাহিম খলিল হোসেন আলী প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন, ভালো কাজের জন্য দরকার ইচ্ছাশক্তি। আর্থিক শারীরিক-মানসিক বুদ্ধিবৃত্তিক সর্ব প্রকার কাজে একে অপরের জন্য সহযোগিতা প্রয়োজন। ভালো কাজ মানুষকে ভালো করে তোলে। আর ভালো মানুষের সমন্বয়ে গঠিত হয় একটা সুন্দর পরিবেশ, ভালো সমাজ। আমরা সমাজে সকলেই যদি প্রত্যেকটি ভালো কাজে উদ্যোগী হই, আমরা প্রত্যেকে ভাল হলে আমাদের চারপাশে সবাই ভালো হবে। হবে আদর্শ ও ন্যায় পরায়ন মানুষ। এজন্য তুচ্ছ থেকে তুচ্ছ, বড় থেকে বড়, প্রত্যেক কাজকে গুরুত্ব দিতে হবে। মনে রাখতে হবে আমরা সবাই সামাজিক জীব।

তিনি আরও বলেন, আমি সব সময় সামাজিক কর্মকান্ডে সাথে জড়িত থাকি এবং অসহায় মানুষের পাশে থেকে ভালো কাজ করে যাচ্ছি। তিনি আরো বলেন গুটি কতক তরুণ যুবক মাসিক ভালো কাজের নামে যে সামাজিক সংগঠনটি উদ্বোধন করা হলো আমি তার উন্নয়ন কামনা করি। সাথে সাথে তাদের পাশে থেকে ভালো কাজে অংশগ্রহণ করার জন্য দঢ় প্রত্যয় ব্যক্ত করছি। সাপ্তাহিক জনতার মিছিল পত্রিকা মাধ্যমে সেই ভালো কাজগুলো জনগণের সামনে তুলে ধরতে হবে। এই কর্মকান্ড দেখে সমাজের বিত্তবানরা এই ভালো কাজে এগিয়ে আসবে এ ইমরি বিশ্বাস। এই পত্রিকা যাতে দৈনিক হয় এটা আমার আমার কাম্য।

মাসিক ভালো কাজ এই বিষয়ে আনন্দ টিভির সাতক্ষীরা জেলা প্রতিনিধি ও মিনিস্টার গ্রুপের রিজিওনাল ম্যানেজার হাসানুর রহমান বলেন, আমরা মহান উদ্দেশ্য নিয়ে একটি সামাজিক সংগঠনের পদচারণা শুরু করেছি। যেটি সমাজের অসহায় মানুষের পক্ষে সব সময় কাজ করবে।

প্রদীপ্ত প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সভাপতি আতিকুজ্জামান সাহেদ বলেন, সাধ্য থাকতে ভিক্ষা নয়, চেষ্টা দ্বারা জীবন পাল্টায়। তিনি আরও বলেন, প্রদীপ্ত প্রতিবন্ধী স্টোরের মাধ্যমে যে  লভ্যাংশ  আসবে তার পুরো টাকাটাই প্রতিবন্ধীদের উন্নয়নে ব্যয় করা হবে।

আপনি আরও পড়তে পারেন