দলীয় মনোনয়ন প্রত্যাশী এ্যাড. শহীদুল্লাহ্ (শহীদ)

দলীয় মনোনয়ন প্রত্যাশী এ্যাড. শহীদুল্লাহ্ (শহীদ)

প্রদীপ কুমার দেবনাথ, বেলাব উপজেলা জেলা প্রতিনিধি (নরসিংদী)।। 


এ্যাডভোকেট শহীদুল্লাহ্ (শহীদ)। উচ্চশিক্ষিত বঙ্গবন্ধুর আদর্শের এ সৈনিক মূলধারার আওয়ামীলীগ নেতা হিসেবে অধিক সমাদৃত। বেলাব উপজেলার পাটুলী ইউনিয়নের এক সাধারণ পরিবার থেকে উঠে আসা তৃণমূলের গ্রহণযোগ্য ও নির্ভরযোগ্য এ নেতা শৈশব থেকে আজ অবধি বহু চড়াই উৎরাই পেরিয়ে আওয়ামী আদর্শকে বুকে লালন করে দলীয় আদর্শকে সমুন্নত রেখে নিরলস কাজ করে যাচ্ছেন।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশী আওয়ামী আদর্শে বিকশিত এ নেতার রয়েছে দীর্ঘ রাজনৈতিক, সামাজিক, মানবিক সেবাদানের ইতিহাস। বাংলাদেশ আওয়ামীলীগের দুর্যোগকালীন সময়ে তার অবদান মানুষের অজানা নয়। ১৯৮৪ সালে ছাত্রলীগের সক্রিয় সদস্য হিসেবে তার রাজনৈতিক মাঠে হাতে খড়ি।

দীর্ঘ ৯ বছর ছাত্রলীগে কাজ করার পর ১৯৯৩ সালে তিনি বেলাব উপজেলা আওয়ামী যুবলীগের দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর উপজেলা কৃষক লীগের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

১৯৯৭ সালে তিনি পাটুলী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়ে দীর্ঘদিন দলকে এগিয়ে নেন। এ দায়িত্বে থাকাকালীন সময়ে আওয়ামীলীগের চরম দুর্দিনে এ ইউনিয়নের প্রত্যেকটি নেতা-কর্মীদের মানসিক ও রাজনৈতিক ভাবে উজ্জীবিত রেখে দুঃসময়ে দলকে এগিয়ে নেন।

বহু হামলা, মামলা, অত্যাচার, নিপিড়ন সয়ে তিনি দলকে সঠিক পথে এগিয়ে নিয়েছেন। বর্তমানে  নিবেদিতপ্রাণ এ আওয়ামীলীগের নেতা নরসিংদী জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তিনি এবার দলীয় মনোনয়ন লাভের প্রত্যাশী। তিনি বলেন, “জীবনের অধিকাংশ সময় দলের জন্য কাজ করেছি।

নরসিংদী-৪ (বেলাব-মনোহরদী) আসনের মাননীয় সাংসদ, শিল্পমন্ত্রী এডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন সাহেবের ব্যক্তিগত সহকারী হিসেবে দীর্ঘদিন এলাকায় কাজ করেছি।

দীর্ঘ প্রায় ১০ বছর ব্যাক্তিগত সহকারী হিসাবে দায়িত্ব  পালনকালীন সময়ে তাঁর আস্থাভাজন লোক হিসাবে পাটুলী ইউনিয়নের স্কুল, কলেজ, মসজিদ, মন্দির, মাদ্রাসা ও রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন করতে সক্ষম হয়েছি।

জীবনের শেষ শখ হিসাবে আমি নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে জয় লাভ করে পাটুলী ইউনিয়নকে বাংলাদেশের মধ্যে একটি মডেল ইউনিয়ন হিসাবে গড়ে তুলতে চাই। এই রাজনীতির জন্য নিজের সুখ, শান্তি, আশা-আকাঙ্ক্ষা, সংসার সব বিসর্জন দিয়ে আজও আমার প্রিয় সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগের একজন কর্মী হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দেওয়া প্রত্যেকটি আদেশ নির্দেশাদি যথাযথ পালন করে যাচ্ছি।

এলাকার উন্নয়নে নিজ উদ্যোগ ও অর্থায়নে বহু কাজ করেছি। আমার বিশ্বাস দলীয় হাইকমান্ড আমাকে অবশ্যই মূল্যায়ন করবে। আমি আপনাদের দোয়া ও সমর্থন প্রত্যাশী”।         

আপনি আরও পড়তে পারেন