আ.লীগের সংস্কৃতি বিষয়ক উপ-কমিটিতে একঝাঁক তারকা

আ.লীগের সংস্কৃতি বিষয়ক উপ-কমিটিতে একঝাঁক তারকা

২০১৯-২১ মেয়াদে সংস্কৃতি বিষয়ক উপ-কমিটি দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। যেখানে দেখা গেছে দেশের স্বনামধন্য নাট্যব্যক্তিত্ব ও ছাত্রলীদের সাবেক নেতাদের নাম। সাংস্কৃতিক অঙ্গণের ব্যক্তিত্বদের প্রাধান্য দেয়ায় উপ-কমিটি হয়ে উঠেছে তারকাদের মিলনমেলা। 

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) আওয়ামী লীগের সভাপতি ও প্রধামন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ৪৫ সদস্য বিশিষ্ট এ উপ-কমিটি অনুমোদন দেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  

অনুমোদন পাওয়া কমিটিতে চেয়ারম্যান করা হয়েছে নাট্যব্যক্তিত্ব আতাউর রহমানকে যিনি দলের উপদেষ্টা পরিষদের সদস্য। এবং সদস্য সচিব করা হয়েছে সাংস্কৃতিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসা অসীম কুমার উকিলকে। 

৪৫ সদস্যের উপ-কমিটিতে আরো যারা জায়গা পেলেন:

সংস্কৃতি ব্যক্তিত্ব সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, সংসদ সদস্য সিমিন হোসনে রিমি, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু, তারানা হালিম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব চয়ন ইসলাম, মাছরাঙা টেলিভিশনের চেয়ারম্যান অঞ্জন চৌধুরী পিনটু ও দৈনিক সংবাদ সম্পাদক আলতামাস কবির মিশু। 

এছাড়া রয়েছেন, অভিনেতা আজিজুল হাকিম, ফেরদৌস আহমেদ, জায়েদ খান, হারুনুর রশিদ, এহসানুল হক মিনু, সঙ্গীতশিল্পী রফিকুল আলম, শুভ্র দেব, মহিউজ্জামান চৌধুরী ময়না, সাবেক জিআইজি মোজাম্মেল হক, তাহসিন আজিম সিজান, সাংবাদিক অনিমেষ চক্রবর্তী, মুহাম্মদ আসিফ ইকবাল, পদ্মাবতী দেবী, তৃণা মজুমদার, আবু তালহা, গোলাম মোস্তফা সুজন, সুব্রত চন্দ, নুরুল আলম পাঠান মিলন ও মুস্তাফিজুর রহমান মোস্তাক। 

আরও রয়েছে, আশিকুর রহমান রন, সৌমেন চন্দ্র বসু, সাইফুল আজম বাসার, সঞ্জীব দাস অপু, আসলাম হোসেন শিহির, আনজাম মাসুদ, সাঈদ বাবু, ড. শাহাদাত হোসেন নিপু, তাহেরুল হাসান শিবলী, জয়ন্ত আচার্য্য, ফাহাদ ইউসুফ হোসেন প্রমিত, মোশারফ হোসেন, গোলাম বাকী চৌধুরী, ফাতেমা তুজ জোহরা চৌধুরী রুশী, জাহেদুর রহমান সোহেল, অধ্যাপক মোহাম্মদ আলী রানা এবং প্রকৌশলী রতন দত্ত। 

আপনি আরও পড়তে পারেন