কুমিল্লার গৌরীপুরে হঠাৎ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন: হোটেল আর লাকরীর রান্নায় পেটে ভাত

কুমিল্লার গৌরীপুরে হঠাৎ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন: হোটেল আর লাকরীর রান্নায় পেটে ভাত

আজিনুর রহমান, তিতাস কুমিল্লা প্রতিনিধি;

শীতের সকালে হোটেল রোস্তরাগুলোতে মানুষের ভীর স্বভাবতই দেখা যায়। কিন্তু অস্বাভাবিক ভীরের নিশ্চয়ই কোনো কারণ থাকে। সেই অস্বাভাবিক ভীরে জমজমাট ছিল আজকের হোটেলগুলোতে।

আজ (২৩ ডিসেম্বর) কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুরে সকাল থেকে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন থাকায় বিভিন্ন হোটেল রেস্তোরায় মানুষের অস্বাভাবিক ভীর দেখা গেছে। উপজেলার গৌরীপুর একটি জনবহুল এলাকা। মানুষের বসবাস তুলনামূলকহারে অনেক বেশি। ফলে বাসাবাড়ির সংখ্যাও প্রচুর। আর রান্নার অন্যতম মাধ্যম হলো গ্যাস। 

সকালে রান্না করতে গিয়ে গ্যাস সংযোগ না থাকায় অনেকেই হোটেল থেকে খাবার দাবার কিনে সকালের নাস্তা সেড়ে নেন। কিন্তু দুপুর পর্যন্ত অপেক্ষার পরেও গ্যাস সংযোগ না আসায় বিপাকে পড়েছেন বিভিন্ন হাফেজিয়া মাদ্রাসা, বড় ফ্যামিলি, গ্যাস নির্ভর বড় বড় হোটেলসহ অনেক পরিবার।

তবে কিছু কিছু জায়গায় লাকরী দিয়ে রান্না করার চিত্র দেখা গেছে। বাসাবাড়িগুলোর ছাদে, বাসাবাড়ির গেটে এবং হাফিজিয়া/এতিমখানা মাদ্রাসাগুলোতে লাকরী দিয়ে রান্নার করে খাবারের ব্যবস্থা করা হয়েছে। এই চিত্র রাতেও দেখা গেছে। 

কিন্তু সারাদিন গ্যাস সংযোগ বিচ্ছিন্ন থাকায় সাধারণ মানুষ ক্ষোভ প্রকাশ করেছেন। বে-সরকারী চাকুরীজীবি মোস্তাফিজুর রহমান মুজাহিদ বলেন, গ্যাস সংযোগ বন্ধ থাকায় ঘরে বাচ্চাদের নিয়ে ভীষণ বিপদে পড়েছি। হাফেজিয়া ও এতিমখানার এক মুহতামিম বলেন, গ্যাস সংযোগ না থাকায় ছোট ছোট কোমলমতি বাচ্চাদের নিয়ে ভীষণ কষ্ট পোঁহাতে হচ্ছে।  

জানা গেছে, গৌরীপুর বাসস্টান্ড এলাকায় গ্যাসের পাইপ ফুটো হয়ে আগুন বের হওয়ায় গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন রাখা হয়েছে। সংযোগ সচলের জন্য সারাদিন তিতাস গ্যাসের কর্মকর্তা কর্মচারীগন আপ্রান চেষ্টা চালিয়ে যাচ্ছে। তারা জানিয়েছেন, অল্প সময়ের মধ্যে গ্যাস সংযোগ সচল হয়ে যাবে।

আপনি আরও পড়তে পারেন