ফলজ গাছের সাথে এ কেমন শত্রুতা!!

ফলজ গাছের সাথে এ কেমন শত্রুতা!!

স্টাফ রিপোর্টার, নওগাঁঃ

নওগাঁর মান্দায় গাছের সাথে এ কেমন শত্রুতা? পূর্ব শত্রুতার জের ধরে জমি জবর দখলসহ প্রতিপক্ষকে ঘায়েল করতে রাতের অন্ধকারে কলা, আম, লিচু, পেঁপেসহ বিভিন্ন প্রজাতির ফলজ গাছ কর্তন করেছে দুর্বৃত্তরা।

এ বিষয়ে থানায় এজাহার দায়ের করেছেন বলে জানিয়েছেন ভুক্তভোগী আল আমিন ওরফে জাহাঙ্গীর। আল আমিন জেলার মান্দা উপজেলার তেঁতুলিয়া ইউপির সালদহ গ্রামের মজিবর রহমানের ছেলে।


অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার তেঁতুলিয়া ইউ’পির সালদহ গ্রামের মজিবর রহমানের ছেলে আল আমিন ওরফে জাহাঙ্গীর সালদহ মৌজার ৪২ নং খতিয়ানের ৪৮৬ এবং ৪৮৮ নং দাগে পৈত্রিকসূত্রেপ্রাপ্ত ১৪ শতক সম্পত্তিতে কলা, আম, লিচু এবং পেঁপেসহ বিভিন্ন প্রজাতির গাছ রোপন করে ভোগদখল করাবস্থায় গত ২১ ডিসেম্বর বিকেলে সেখানে বেড়া লাগানোর সময় হঠাৎ করে একই এলাকার প্রভাবশালী মৃত জহির সরদারের ছেলে আজাদ সরদার, জিয়ার মন্ডলের ছেলে আকতারুজ্জামান বাবলু ও বাবলু’র ছেলে শহিদুজ্জামান বাধন এবং কছিমুদ্দিনের ছেলে সালাহ উদ্দিন বিশ^াস সবুজসহ অজ্ঞাতনামা আরো অনেকে জমিতে এসে বেড়া প্রদানে বাধা প্রদান করে। এছাড়াও অকথ্যভাষায় গালিগালাজসহ প্রাণ নাশের হুমকি প্রদান করে।

এরপর ওই ঘটনাকে কেন্দ্র করে গত ২৩ ডিসেম্বর দিবাগত রাতের যেকোন সময় অভিযুক্তরা ওই সম্পত্তিতে রোপিত ৩৫ টি কলার গাছ, ৪টি লিচুর গাছ, ৩টি  আম গাছ এবং বেশ কয়েকটি পেঁপে গাছ কর্তন করায় প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে জানান ভূক্তভোগী।


ঘটনার পর দিন ২৪ ডিসেম্বর (বৃহস্পতিবার) মজিবর রহমানের ছেলে আল আমিন ওরফে জাহাঙ্গীর সালদহ গ্রামের মৃত জহির সরদারের ছেলে আজাদ সরদার, জিয়ার মন্ডলের ছেলে আকতারুজ্জামান বাবলু, আকতারুজ্জামান বাবলু’র ছেলে শহিদুজ্জামান বাধন এবং কছিমুদ্দিনের ছেলে সালাহ উদ্দিন বিশ^াস সবুজসহ অজ্ঞাতনামা আরো অনেকের বিরুদ্ধে মান্দা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ দায়েরের পর মান্দা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করার পর অভিযুক্তদের হুমকির কারণে আল আমিন ওরফে জাহাঙ্গীর এর পরিবার জীবনের নিরাপত্তাহীনতার সঙ্কা করছেন।


এদিকে অভিযুক্ত মৃত জহির সরদারের ছেলে আজাদ সরদারসহ অন্যান্যদের  সাথে যোগাযোগ করা হলে তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে সাংবাদিককে বলেন, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। গাছ কাটার সাথে আমাদের কোন সম্পৃক্ততা নেই। পূর্ব শত্রুতার জের ধরে আমাদেরকে ফাঁসাতে আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে। যা সঠিক নয়। 


এব্যাপারে মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে।

বিকাশ চন্দ্র প্রাংনওগাঁ

আপনি আরও পড়তে পারেন