কেরানীগঞ্জে দেশীয় অস্ত্রসহ ৬ ডাকাত গ্রেফতার

কেরানীগঞ্জে দেশীয় অস্ত্রসহ ৬ ডাকাত গ্রেফতার

মো.শাহিন বিশেষ প্রতিনিধি


ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে বিশেষ  অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ ৬ ডাকাত সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)- এর সদস্যরা। গ্রেফতাকৃতরা হলেন মো.রানা (২৪), মো.হাবিল (২৪),  সালাউদ্দিন (৩০),   মো.ফারুক (৩০),  আঃমন্নান (৫০),মো. মনির (৪২)।

২৭ ডিসেম্বর র‌্যাব-১০ এর প্রেস বিজ্ঞপ্তিতে  মাধ্যমে জানান, সিপিসি-২,কেরানীগঞ্জ ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার এএসপি মো.আবুল কালাম আজাদ এর নেতৃত্বে দক্ষিণ কেরানীগঞ্জ থানার ঝিলমিল এলাকায় রাতে অভিযান পরিচালনা করে মো.রানা নামের এক ডাকাত সদস্য গ্রেফতার করা।

পরে তার দেয়া তথ্যমতে আরও ৫ জনকে গ্রেফতার করেন র‌্যাব। এসময় ডাকাতদের কাছে থেকে ৭টি ব্যাটারি চালিত অটোরিকশা, ১টি সিএনজি,৬টি মোবাইল, ২টি বড় ছোরা, ১টি চাইনিজ কুড়ালসহ অন্যান্য সরঞ্জামাদি  উদ্ধার করা হয়।

লায়ন মার্কেটের  সামনে থেকে একদল  ডাকাত  যাত্রী সেজে অটোরিকশা ভাড়া করে ঝিলমিল এলাকার উদ্দেশ্য রওনা  করেন। ঝিলমিল এলাকা আসা মাত্র পূর্ব থেকে উৎপাতা  ৪/৫ জন ডাকাত  দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে অটোরিকশা চালকের গাড়ি ডাকাতি করে নিয়ে যায়। চালকের চিৎকারে র‌্যাব ও আশেপাশে লোকজন ঘটনা স্থলের পৌঁছিয়ে রানা নামে একজন ডাকাতকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামী রানার দেওয়া তথ্যমতে মো.হাবিলকে আব্দুলাপুর মধ্যেপাড়া থেকে গ্রেফতার করা হয়।পরে তাদের দেওয়া তথ্যমতে বাকি ৪ জনকে গ্রেফতার ও ৮টি অটোরিকশা উদ্ধার করা হয়।এছাড়াও ডাকাতি সাথে জড়িত আসামী সজিব, স্বপন,দিদার, রিপন, মোছা.শাহীনূর পালাতক আছে। তাদের গ্রেফতারে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে। 

র‌্যাব-১০ সিপিসি-২, কেরানীগঞ্জ  ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার এএসপি মোঃ আবুল কালাম আজাদ বলেন, গ্রেফতারকৃত আসামীরা দীর্ঘদিন ধরে ঝিলমিল এলাকায় ডাকাতি করে আসছেন।জিজ্ঞাসাবাদে আসামি সালাউদ্দিন জানান তারা ৮ দিনে  ৮টি অটোরিকশা ডাকাতি করেছেন।যার  মধ্যে ৭টি উদ্ধার করা হয়েছে।তারা এই  গাড়ি ব্যবহার করে নিয়মিত ডাকাতি করতেন।

তিনি আরও বলেন, এলিট ফোর্স র‌্যাবসব সময় আইন-শৃঙ্খলা রক্ষায়, সন্ত্রাসী, পেশাদার অপরাধী,মাদক, জুয়ারি, চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে আসছে। আমরা সর্বদাই কেরানীগঞ্জের অপরাধ বিস্তার রোধে ভূমিকা রেখে আসছি।ধৃত আসামীদের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি ডাকাতি মামলা দায়ের করা হয়েছে।

আপনি আরও পড়তে পারেন