গরীব দুঃস্থদের ভিজিডি কার্ড বাছাই

গরীব দুঃস্থদের ভিজিডি কার্ড বাছাই

আরিফুর রহমান মিসুক, গোয়ালন্দ রাজবাড়ীঃ


গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়ন  পরিষদে সকাল থেকে গরীব ও অসহায় মানুষের জন্য ভিজিডি কার্ডের বাছাই করেন গোয়ালন্দ উপজেলা মহিলা বিষয়ক কর্মকতা আঃ সালাম সিদ্দিকী, গোয়ালন্দ উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন। উজানচর ইউনিয়ন পরিষদে গিয়ে দেখা যায় শত শত মহিলা লোকজনের ভীড়।

তারা অধীর আগ্রহে দাড়িয়ে আছে কখন তাদের কার্ড স্বাক্ষরিত হবে। উজানচর ইউনিয়নের ভিবিন্ন ওয়ার্ডের অসহায় মহিলারা জানান আমরা গরীব ও অসহায় আমাদের জায়গা জমি নাই। মহিধাপুর এলাকার  সালমা বেগম বলেন  আমরা  নদী ভাঙ্গনের শিকার, রিয়াজুদ্দিন পাড়ার সকিনা বিবি বলেন  আমার স্বামী নাই ৪ জন মেয়ে, ছেলে, নাই আমি গুল কারখানায় কাজ করে কোন মতে সংসার চলাই। উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল হোসেন ফকির বলেন, এই ইউনিয়নে মোট ভিজিডি কার্ডের বরাদ্দ ৫৮৪টি, অথচ অনলাইনে আবেদন করেছে প্রায় ৯০০জন। তিনি  আরো বলেন আমার ইউনিয়নের অধিকাংশ জনগনই নদী ভাঙ্গনের  শিকার, কেউ প্রতিবন্দী ও গরিব অসহায়।

আমি  তাদের কথা ভেবে আরো বেশি  ভিজিডি কার্ডের চাহিদা দিয়েছি। যাতে করে প্রতিটি ওয়ার্ডে অসহায় গরীব মানুষ ৩০ কেজি করে ২৪ মাস চাউল পায়। উক্ত চেয়ারম্যান আরো জানান ১৬৮২ জন উজানচর ইউনিয়নের গরীর ও নিম্ন আয়ের মানুষ ১০ টাকা কেজি দরে চাউল পাচ্ছেন। ৫ জন মুক্তিযোদ্ধা ভাতা পাচ্ছেন। গোয়ালন্দ উপজেলা মহিলা কর্মকতা আঃ সালাম সিদ্দিকী বলেন, যে সকল ব্যক্তি এই ভিজিডি কার্ডের উপযুক্ত আমরা তাদেরকে মেম্বার চেয়ারম্যানের মাধ্যমে এই ভিজিডি কার্ড বিতরন করব।

আপনি আরও পড়তে পারেন