বুড়িগঙ্গা-কর্ণফুলী পরিষ্কার করতে গ্রাব ড্রেজার কেনার সুপারিশ

বুড়িগঙ্গা-কর্ণফুলী পরিষ্কার করতে গ্রাব ড্রেজার কেনার সুপারিশ

বুড়িগঙ্গা ও কর্ণফুলী নদীর তলদেশে জমে থাকা পলিথিনসহ ময়লা আবর্জনা অপসারণ করতে জরুরি ভিত্তিতে গ্রাব ড্রেজার সংগ্রহ করে কার্যক্রম শুরু করতে নৌ-পরিবহণ মন্ত্রণালয়কে সুপারিশ করেছে জাতীয় সংসদের সংশ্লিষ্ট স্থায়ী কমিটি।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) জাতীয় সংসদ ভবনে একাদশ জাতীয় সংসদের ‘নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ২৭তম বৈঠকে এই সুপারিশ করা হয়। 

কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম, বীর উত্তম এর সভাপতিত্বে বৈঠকে অংশ নেন কমিটির সদস্য ও নৌ-পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এবং এস এম শাহজাদা।

বৈঠকে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের উন্নয়ন পরিকল্পনা, বাস্তবায়ন ও উন্নয়ন কার্যক্রম এবং অডিট আপত্তি ও জনবল নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিশদ আলোচনা করা হয়।

বৈঠকে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের অডিট আপত্তির বিস্তারিত বিবরণ আগামী সভায় উপস্থাপন এবং শূন্যপদে জনবল নিয়োগ ও পদোন্নতির কার্যক্রম গ্রহণের জন্যও সুপারিশ করে কমিটি।

কমিটির আলোচনায় চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ এবং চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সাথে সমন্বয়ের মাধ্যমে জলাবদ্ধতা দূরীকরণে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ কর করা হয়।

বৈঠকে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থা প্রধানগণসহ নৌ পরিবহন মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আপনি আরও পড়তে পারেন