সফল সবজি চাষী জগন্নাথপুর এর ” আশরাফুল “

সফল সবজি চাষী জগন্নাথপুর এর " আশরাফুল "

মোঃ হুমায়ুন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) স্টাফ রিপোর্টারঃ

বিভিন্ন জাতের মৌসুমি সবজি চাষ করে ফুরফুরে মেজাজে আছেন জগন্নাথপুর এর সবজি চাষী ” আশরাফুল। চলতি মৌসুমে প্রায় ৪ লাখ টাকা সমপরিমাণ মূল্যের সবজি বিক্রি করতে পারবেন তিনি।


আজ ১৭ ই জানুয়ারী রোজ রবিবার সরেজমিনে ঘুরে দেখা যায়, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলাধীন কলকলিয়া ইউনিয়ন এর অন্তর্ভুক্ত বালিকান্দী গ্রাম নিবাসী চাষী মোঃ আশরাফুল ইসলাম প্রতি বছরের ন্যায় চলতি শীত মৌসুমে ৪ কেদার (১২০ শতক) জমিতে ফুলকপি, বাঁধাকপি,লাল শাক, লাউ ও ডেংগা ( স্থানীয় ভাষায় ডুগি) চাষ করেছেন। এই সকল মৌসুমি সবজির বাম্পার ফলন হয়েছে।

ইতিমধ্যে তিনি ফুলকপি, বাঁধাকপি ও লাউ পাইকারি ও খুচরা বিক্রি করছেন। কয়েক দিনের মধ্যে লালশাক ও ডেংগা বিক্রি করতে পারবেন। সবকিছু ঠিকঠাক মতো বিক্রি করতে পারলে এ মৌসুমে তিনি প্রায় ৪ লাখ টাকার সবজি বিক্রি করতে পারবেন বলে জানিয়েছেন।


একান্ত আলাপকালে সবজি চাষী মোঃ আশরাফুল ইসলাম বলেন, বিগত ৭/৮ বছর ধরে সবজি চাষ করে আসছি। প্রতি বছরই মৌসুমি সবজি চাষ করে ভাল আয় হয়েছে। পরিবার পরিজন নিয়ে দিনাতিপাত ভালই যাচ্ছে। এবারও সবজি চাষ করেছি ভাল ফলন হয়েছে।

ইতিমধ্যে সবজি বিক্রি করে খরচ তুলে নিয়েছি,
। সব সবজি বিক্রি করতে পারলে মোট প্রায় ৪ লাখ টাকার মতো বিক্রি আসবে। এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন,  উপজেলা কৃষি অফিস থেকে সার্বক্ষণিক সার্বিক সহযোগিতা পাচ্ছি বলেই সবজির বাম্পার ফলন হয়েছে। 

আপনি আরও পড়তে পারেন