জাল দলিল চক্রের খপ্পরে নবাবগঞ্জের সুরাইয়া

জাল দলিল চক্রের খপ্পরে নবাবগঞ্জের সুরাইয়া

ঢাকার নবাবগঞ্জ উপজেলার হতদরিদ্র ভূমিহীন সুরাইয়া আক্তারকে একটি জাল দলিল চক্র প্রতিনিয়ত সরকারি বরাদ্দকৃত জমি থেকে উচ্ছেদ করতে হামলা, মামলার ভয় দেখাচ্ছে বলে সাংবাদিকদের কাছে লিখিত অভিযোগ করেন তিনি। সুরাইয়া আক্তার জালালপুর এলাকার মৃত আমির হোসেনের স্ত্রী।

সুরাইয়া তার অভিযোগে জানান, নবাবগঞ্জ উপজেলার বক্সনগর ইউনিয়ের জালালপুর এলাকায় গত ১৫ জুলাই ২০১৮ খ্রিঃ তারিখে জেলা প্রশাসক এর কার্যালয়ের ০৫.৪১.২৬০০.০১২.৩৭.০৯৮.১৮-১৪১০(১)(সং) নং স্মারক মূলে ১৭/১৭-১৮(নবাঃ) এবং ১৯/১৭-১৮ (ঢাঃ) নং বন্দোবস্ত মামলা মূলে দিঘীরপাড় মৌজাস্থিত ০১ নং খাস খতিয়ানভুক্ত বাংলাদেশ সরকার এর আর.এস ১৪২১ নং দাগে ৩৩ শতাংশ জমি, ভূমি বন্দোবস্ত পেয়ে বিগত ১২ আগষ্ট ২০১৮ খ্রিঃ তারিখে নবাবগঞ্জ সাব-রেজিস্ট্রি অফিসে কবুলিয়ত সম্পাদন ও রেজিষ্ট্রি পূর্বক ৪৬৩১ নং বন্দোবস্ত দলিল প্রাপ্ত হয়ে ২২৫৬/১৮-১৯ নং নামজারী ও জমাভাগ কেসের মাধ্যমে নিজ নামে নামজারী ও জমাভাগ করে ২২৯৬ নং জোত সৃজন করে এবং বাংলা ১৪২৭ সন পর্যন্ত ভূমি উন্নয়ন কর পরিশোধ করে এবং সহকারী কমিশনার (ভূমি) এর মৌখিক আদেশ মোতাবেক নবাবগঞ্জ সদর ইউনিয়ন ভূমি অফিস এর ভূমি সহকারী কর্মকর্তা ১০/০২/২০১৯ খ্রিঃ তারিখে স্মারক নং-নবাব/সদর/ইউঃ/ভূঃ/অঃ/২০১৯-৭ নং স্মারকে ১ম ও ২য় পক্ষকে সরেজমিনে থাকার নোটিশ প্রদান করে বন্দোবস্ত গ্রহিতাকে সরকারী সার্ভেয়ার দ্বারা ১৪ মার্চ ২০১৯ তারিখে সঠিকভাবে ভূমি পরিমাপ করে দখল বুঝিয়ে দেয়।

কিন্তু হঠাৎ ১৯ ডিসেম্বর ২০২০ তারিখে সকালে উপজেলার বক্সনগর চৌরাহাটি গ্রামের বাসিন্দা ননী গোপাল ও তাপস জোর পূর্বক, ভূমিহীন সুরাইয়াকে দেওয়া সরকারী জমিটি দখল করার জন্য জমিতে থাকা সাইনবোর্ড সীমানা নির্ধারণ পিলার তুলে ফেলার চেষ্টা করে ও তাকে নানা ধরনের হুমকি প্রদান করে।

এমনকি জমিটি তারা দখল করতে একটি ভূয়া ফটোকপি দলিল দেখায়। যাহার নম্বর ২৫৩৩। পরে দলিলটির কপি তুলে দেখাযায় চট্রগ্রামের ফ্রি স্কুল প্রপাইটি লিমিটেডের রেজি: অফিসের নামে করা ওই দলিলটি। সুরাইয়া তার অভিযোগে উল্লেখ্য করেন ননী গোপাল ও তাপস তার দখলকৃত জমিটি দখলে নিতে জাল দলিল ব্যবহার করে বিভিন্নভাবে তাকে হয়রানি করছে ও মারধর করবে বলে হুমকি দিচ্ছে।

এবিষয়ে তিনি নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত আবেদন করেন ও হুমকির বিষয়ে নবাবগঞ্জ থানায় একটি জিডি করেন যাহার নাম্বার: ৭০৩ তারিখ ২০/১২/২০২০।

আপনি আরও পড়তে পারেন