অষ্টগ্রামে ঘন ঘন লোড শেডিংয়ে জনজীবন দুর্ভিসহ

অষ্টগ্রামে ঘন ঘন লোড শেডিংয়ে জনজীবন দুর্ভিসহ

আতাউল গণি,অষ্টগ্রাম প্রতিনিধি
কিশোরগঞ্জের অষ্টগ্রামে লোডশেডিংয়ে জনজীবন বির্পযস্ত হয়ে পড়েছে। দিন রাত সমান তালে দীর্ঘ সময় লোডশেডিংয়ের কারণে মানুষ দুঃসহ জীবন যাপন করছে। ভৌগোলিক কারণে সূর্য সরাসরি বিষুব রেখার উপর অবস্থান করার ফলে এশিয়ার বেশির ভাগ এলাকায় তাপমাত্রা বৃদ্ধি পাওয়ায় এবং জ্যৈষ্ঠের দাবদাহে এমনিতেই মানুষ হাশফাস খাচ্ছে। তার উপর দিন রাত দীর্ঘ সময় বিদ্যুত না থাকায় মানুষ দুর্ভিসহ জীবন যাপন করছে। অসহ্য গরমে মানুষের স্বাভাবিক কাজকর্ম স্থবির হয়ে পড়েছে। গরমের স্বস্তি নেই কোথাও। ঘরে বাইরে সর্বত্র দাবদাহ থাকায় মানুষ বিপর্যস্ত। অসহনীয় গরমে মানুষ নির্ঘুম রাত কাটাচ্ছে। ফলে হাওরবাসী স্বাস’গত বিভিন্ন সমস্যার সম্মুখিন হচ্ছে।
প্রচন্ড দাবদাহে এরকম বিদ্যুৎ বিভ্রাটকে পল্লী বিদ্যুত সমিতির অবহেলা ও দায়িত্বহীনতাকে গ্রাহকগণ দায়ী করেন। তাছাড়া প্রায়ই অষ্টগ্রাম সদরে বিদ্যুত থাকে কিন্তু দেওঘর,বাঙ্গালপাড়া ইউনিয়নসহ পাশর্^বর্তী ইউনিয়নে বিদ্যুত থাকে না এবং সামান্য বৃষ্টি কিংবা বাতাস হলে এসব এলাকায় বিদ্যুত সরবরাহ বন্ধ করে দেয় বলে গ্রাহকগণ জানান। এর জন্য অষ্টগ্রাম পল্লী বিদ্যুত অভিযোগ কেন্দ্রের অবহেলাকে এলাকাবাসী দায়ী করেন।
অষ্টগ্রাম পল্লী বিদ্যুত অভিযোগ কেন্দ্রে সংবাদদাতা মুঠোফোনে যোগাযোগ করলে এমন প্রশ্নের জবাবে বলেন- আশুগঞ্জ বিদ্যুত উৎপাদন কেন্দ্রের ৩টি ইউনিটে বিদ্যুত উৎপাদনে সমস্যা হওয়ায় অষ্টগ্রামে বিদ্যুত সরবরাহ কম,ফলে লোড শেডিং হচ্ছে। আর সরবরাহ কম থাকায় উপজেলার সকল এলাকায় নিরবচ্ছিন্ন বিদ্যুত সরবরাহ করা সম্ভব হচ্ছে না। এক এলাকায় লোড শেডিং দিয়ে অন্য এলাকায় বিদ্যুত দিতে হচ্ছে।

আপনি আরও পড়তে পারেন