শোকাবহ আগষ্ট উপলক্ষে সুনামগঞ্জ জেলা যুবলীগ এর উদ্যোগে কোরান খতম ও খাবার বিতরণ

শোকাবহ আগষ্ট উপলক্ষে সুনামগঞ্জ জেলা যুবলীগ এর উদ্যোগে কোরান খতম ও খাবার বিতরণ
মোঃ হুমায়ুন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) স্টাফ রিপোর্টারঃ

শোকাবহ আগষ্ট উপলক্ষে আওয়ামী যুবলীগ সুনামগঞ্জ জেলা শাখার উদ্যোগে কোরান খতম ও এতিম অসহায় হতদরিদ্র মানুষের মধ্যে খাবার বিতরণ করা হয়েছে।

বেদনা বিধুর শোকাবহ আগষ্ট মাসের শুরুতে  বাংলাদেশ আওয়ামী যুবলীগ সুনামগঞ্জ জেলা শাখার আহবায়ক খায়রুল হুদা চপল এর নির্দেশনায় সুনামগঞ্জ জেলা শাখার উদ্যোগে ১ লা আগষ্ট রোজ রবিবার দুপুরে জেলা শহরস্থ চেম্বার অব কর্মাস ভবণের হলরুমে ১৯৭৫ সালের ১৫ই আগষ্টে কতিপয় কুচক্রী মহল কর্তৃক  শাহাদাৎ বরণকারী জাতির পিতাসহ তার পরিবারের নিহত সকল সদস্যদের আত্মার রুহের মাগফিরাত কামনা করে কোরান খতম ও  বিশেষ মোনজাত অনুষ্ঠিত হওয়ার পাশাপাশি এতিম অসহায় হতদরিদ্র ৪ শতাধিক মানুষ এর মাঝে খাবার বিতরণ করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক এড. আজাদুল ইসলাম রতন,সদর উপজেলা যুবলীগের সভাপতি এহসান আহমদ উজ্জল,সহ সভাপতি আবু কাওসার তালুকদার,,মো. ফয়সল আহমদ,আজিজুল আলম অপু,সাংগঠনিক সম্পাদক মো. জেবুল মিয়া,সুব্রত তালুকদার জুয়েল ও জেলা ছাত্রলীগ নেতা অমিয় মৈত্র প্রমুখ।
খাবার বিতরণকালে নেতৃবৃন্দরা সংক্ষিপ্ত বক্তব্যে বলেন ১৯৭৫ সালের ১৫ই আগষ্টের কালো রাতে একদল বিপতগামি সেনা সদস্য ও স্বাধীনতা বিরোধী একটি কুচক্রী মহল  জাতির পিতা বঙ্গন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদের স্বপরিবারে হত্যা করেছিল। তারা ভেবেছিল জাতির পিতাকে হত্যা করে এদেশের মুক্তিকামি মানুষের উন্নয়ন ও অগ্রযাত্রাকে চিরদিনের জন্য বাধাঁগ্রস্থ করে দিবে। কিন্তু স্বাধীনতার দীর্ঘ ২১ বছর পর তার সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে জনগনের প্রত্যক্ষ ভোটে রাষ্ট্রিয় ক্ষমতায় অধিষ্টিত হয়ে তিনযুগে দেশ পরিচালনা করে দেশ আজ বিশ্বে একটি উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হয়েছে। এই করোনা মহামারীতে সবাই স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ব্যবহার করে চলার পরামর্শ দেন নেতৃবৃন্দরা। এছাড়াও নেতৃবৃন্দরা পুরো মাসব্যাপী জেলার অসহায় ও এতিম মানুষের মাঝে খাবার বিতরণের ঘোষনা দেন।

আপনি আরও পড়তে পারেন