অধ্যক্ষকে নারী কর্মচারীর জুতাপেটা, ভিডিও ভাইরাল

অধ্যক্ষকে নারী কর্মচারীর জুতাপেটা, ভিডিও ভাইরাল

পিরোজপুরের মঠবাড়িয়ার সাফা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বিনয় কৃষ্ণ বলকে একই কলেজের অফিস সহকারী ফরিদা ইয়াসমিন কলেজের অফিস কক্ষে জুতাপেটা করেছেন। যার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। সোমবার (১৬ আগস্ট) এ ঘটনা ঘটে।

একজন অধ্যক্ষকে তার অধীনস্থ কর্মচারী কর্তৃক জুতাপেটা করার ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে সর্বত্র নিন্দার ঝড় ওঠে। বিষয়টি নিয়ে জেলার শিক্ষক সমাজের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা যায়, সাফা ডিগ্রি কলেজের অফিস সহকারী ফরিদা ইয়াসমিন কলেজের কোনো নিয়ম-কানুন মানেন না। স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় তিনি বেশিরভাগ সময় অধ্যক্ষের কথা অমান্য করে চলেন। সোমবার শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট সংক্রান্ত কাজে কলেজে আসার জন্য বলেন অধ্যক্ষ। শিক্ষার্থীরা ওইদিন যথারীতি অ্যাসাইনমেন্ট জমা দিতে আসেন। অধ্যক্ষ বিনয় কৃষ্ণ বল অ্যাসাইনমেন্ট জমা দেয়া শিক্ষার্থীদের নাম রেজিস্ট্রার খাতায় লিপিবদ্ধ করার জন্য ফরিদা ইয়াসমিনকে বলেন।

তবে অধ্যক্ষের কথায় কোনো কর্ণপাত করেননি ফরিদা। এরপর অধ্যক্ষ রেজিস্ট্রার খাতা নিয়ে অফিস সহকারীর টেবিলে যান। এ সময় ১০-১২ জন শিক্ষার্থী ও স্টাফদের উপস্থিতিতে ফরিদা ইয়াসমিন হঠাৎ করে ক্ষুব্ধ হয়ে পায়ের জুতা খুলে অধ্যক্ষকে পেটাতে শুরু করেন। এ সময় সেখানে উপস্থিত শিক্ষার্থীরা অধ্যক্ষকে ফরিদার আক্রমণ থেকে রক্ষা করে অফিস কক্ষের বাইরে নিয়ে যায়।

বর্তমানে অধ্যক্ষ বিনয় কৃষ্ণ মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন বলে জানা গেছে। চিকিৎসা শেষে ফরিদার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন অধ্যক্ষ।

মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) বশির আহমেদ জানান, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক ও নিন্দনীয়। এ বিষয়ে অধ্যক্ষকে লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে।

 

 

আপনি আরও পড়তে পারেন