সুনামগঞ্জের ” মদনপুর (দিরাই রাস্তার মোড়) রেলওয়ে স্টেশন বাস্তবায়ন কমিটি ” গঠন

সুনামগঞ্জের " মদনপুর (দিরাই রাস্তার মোড়) রেলওয়ে স্টেশন বাস্তবায়ন কমিটি " গঠন
হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) স্টাফ রিপোর্টারঃ

প্রস্তাবিত  গোবিন্দগঞ্জ টু সুনামগঞ্জ রেললাইন এর মদনপুরে ( দিরাই রাস্তার মোড়) রেলওয়ে স্টেশন স্থাপনের দাবী  বাস্তবায়ন এর লক্ষে মোঃ জামিল চৌধুরীকে আহবায়ক করে ২০ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।
সংশ্লিষ্ট সুত্র জানায়, প্রস্তাবিত গোবিন্দগঞ্জ টু সুনামগঞ্জ রেললাইন এর মদনপুরে (দিরাই রাস্তার মোড়) রেলওয়ে স্টেশন স্থাপনের দাবীতে গত ২৫ শে আগষ্ট সুনামগঞ্জ দিরাই পৌর শহরস্থ জালাল সিটি সেন্টার এর কনফারেন্স হলে স্থানীয় বিভিন্ন শ্রেনী পেশার লোকজন এর উপস্থিতি এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সভায় সর্বসম্মতিক্রমে দিরাই ফিমেল একাডেমির প্রতিষ্ঠাতা মোঃ জামিল চৌধুরীকে আহবায়ক করে ২০ সদস্য বিশিষ্ট ” মদনপুর (দিরাই রাস্তার মোড়) রেলওয়ে স্টেশন বাস্তবায়ন কমিটি ” গঠন করা হয়েছে।
কমিটির অন্যান্যরা হলেন, যুগ্ম আহবায়ক সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ মোখলেছুর রহমান,যুগ্ম আহবায়ক  দিরাই সরকারি কলেজ এর প্রভাষক মোঃ রফিকুল ইসলাম, সদস্য বিশিষ্ট রাজনীতিবিদ আমিনুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী ইনাম চৌধুরী, শিক্ষানুরাগী শাহজাহান সিরাজ, মানবজমিন পত্রিকার দিরাই উপজেলা প্রতিনিধি মোশাহিদ আহমদ, সিলেট ভিশন ডটকম এর সম্পাদক ও প্রকাশক সজিব রশীদ চৌধুরী, হিন্দু বৌদ্ধ কল্যাণ ট্রাস্টের আহবায়ক অশোক তালুকদার, শিক্ষানবিশ আইনজীবী ইমদাদ সরদার, মোঃ শাহ আলম, মাওলানা আবিদুর রহমান ও রুকনুজ্জামান জহুরী।
মতবিনিময় সভায় বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এর সুদৃষ্টি কামনা করে বলেন, গোবিন্দগঞ্জ টু সুনামগঞ্জ রেললাইন এর সমীক্ষা শেষ পর্যায়ে। এ রুটের সবচেয়ে ব্যস্ততম স্টেশন দিরাই রাস্তার মোড়। এই পয়েন্ট দিয়ে চলাচল ও  পণ্য পরিবহন করেন দিরাই, শাল্লা, জামালগঞ্জ, শান্তিগঞ্জ, সুনামগঞ্জ সদর ও নেত্রকোনার খালিয়াজুড়ি উপজেলার কয়েক লাখ মানুষ। সমীক্ষায় এই রেললাইন এর ৫ টি স্থানে স্টেশন নির্ধারণ করা হলেও ব্যাস্ততম মদনপুরে ( দিরাই রাস্তার মোড়) বাদ দিয়েছে সমীক্ষা দল। মদনপুরে( দিরাই রাস্তার মোড়) স্টেশন না হলে এই অঞ্চলের বিপুল জনগোষ্ঠী রেলওয়ের সুফল থেকে বঞ্চিত হবেন।
নবগঠিত কমিটির মতবিনিময় সভায় মদনপুর এর দিরাই রাস্তার মোড়ে রেলওয়ে স্টেশন বাস্তবায়ন এর দাবীতে মানববন্ধন, গণস্বাক্ষর ও স্মারকলিপি প্রদান এর শান্তিপূর্ণ কর্মসূচি পালন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আপনি আরও পড়তে পারেন