ঠাকুরগাঁওয়ে প্রতারক চক্রের মূল হোতা আটক ।

ঠাকুরগাঁওয়ে প্রতারক চক্রের মূল হোতা আটক ।
জসীম উদ্দিন ইতি
ঠাকুরগাঁও প্রতিনিধি
 ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার  জগন্নাথপুর ইউনিয়নের চন্ডিপুর গ্রামের ওমর আলীর ছেলে জহির উদ্দীন বুলবুল (৫০) সহকারি শিক্ষক পদে চাকুরি দেওয়ার নামে ও ব্যবসার টাকা আত্মসাতের অভিযোগে এক “প্রতারক চক্রের” মূল হোতাকে আটক
 করেছে- পুলিশ ।  ২৮ আগষ্ট শনিবার বেলা আনুমানিক ২ ঘটিকার সময় চন্ডিপুর (একটিয়া বাড়ী সংলগ্ন) এলাকা নিজ বাড়ী হতে আটক করা হয় বলে ঠাকুরগাঁও সদর থানার এসআই পিযুশ ও এসআই চন্দন জানান। আটক জহির উদ্দীন বুলবুল নিজেকে কখনও প্রধান মন্ত্রীর সহকারি এপিএস, কখনো শিক্ষক কখনো রাজনীতিবিদ, কখনো মুক্তিযোদ্ধার সন্তান বলে পরিচয় দিতেন।
সহকারি শিক্ষক বা অন্য যে কোন সরকারি নিয়োগের সার্কুলার হলে লোকজনকে চাকুরি দেওয়ার প্রতিশ্রতি দিত জহির উদ্দীন বুলবুল অনেকের কাছ থেকে ১৩ থেকে ১৫ লাখ টাকা করে আত্মসাৎ করে প্রতারণা করে আসছিল। চাকরি দেওয়ার নামে বিশ্বাসযোগ্যতা অর্জনের জন্য সে ভুয়া পরীক্ষার আলোচন করত। ঘটনা ও মামলা সুত্রে জানা যায়, সহকারি শিক্ষক পদে চাকুরি দেওয়ার নামে ও ব্যবসা করার জন্য আজিজুর রহমানের নিকট  ২০১৮ সালে ১৩ লাখ টাকা জহির উদ্দীন নিয়েছিলেন। আজিজুর বাদী হয়ে চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট  আমলী  আদালতে গত ১০/১২/২০১৮ ইং তারিখে প্রতারণার মামলায় দায়ের করেন।
যার মামলা নং সি,আর ২৮/১৯, জহিরের বিরুদ্ধে আদালত আটকরের আদেশ প্রদান করেন। এরই পরিপ্রেক্ষিতে বহু খোজা খুজির প্রায় আড়াই বৎসর পর জহির উদ্দীন বুলবুলকে আটক করেন পুলিশ। জহির উদ্দীন বুলবুল দীর্ঘদিন আগে প্রাইভেট টিউটর হিসাবে শিক্ষকতা পেশায় নিয়োজিত ছিল। সেই সুত্রে বিভিন্ন পর্যায়ের লোকজনের সঙ্গে তার পরিচয় হয়। পরে এক সময় চাকুরি দেওয়ার নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে এলাকায় সটকে পরেন।

আপনি আরও পড়তে পারেন