প্রতিপক্ষকে ফাঁসাতে মামলা করায় বাদীকে গ্রেফতার

নেত্রকোনায় প্রতিপক্ষকে ফাঁসাতে স্থানীয় থানায় দ্রুতবিচার আইনে মিথ্যা মামলা দায়ের করায় এবং তদন্ত শেষে মামলাটি মিথ্যা প্রমাণিত হওয়ায় পুলিশ মামলার বাদীকে গ্রেফতার করে আদালতে পাঠিয়েছে।

বুধবার (৬ অক্টোবর) দুপুরে স্থানীয় মদন থানা পুলিশ গ্রেফতারকৃত মামলার বাদী নীলিমা আক্তারকে (৩৫) নেত্রকোনা আদালতে সোপর্দ করেন। নীলিমা আক্তার মদন উপজেলার ফতেপুর ইউনিয়নের ফতেপুর পূর্বপাড়া গ্রামের শাহীন মিয়ার স্ত্রী।

সন্ধ্যায় মদন থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ফেরদৌস আলম এ তথ্য নিশ্চিত করেন।

ওসি জানান, থানায় দ্রুত বিচার আইনে মিথ্যা মামলা করায় এবং তদন্ত শেষ মামলাটি মিথ্যা প্রমাণিত হওয়ায় মঙ্গলবার (৫ অক্টোবর) রাতে মামলার বাদী নীলিমা আক্তারকে গ্রেফতার করা হয়। বুধবার তাকে নেত্রকোনা পাঠানো হয়েছে।

এদিকে পুলিশ সূত্র জানায়, প্রতিপক্ষকে ফাঁসাতে বাড়ি-ঘর ভাঙচুরের অভিযোগ এনে একই গ্রামের ৪ জনকে আসামি করে ২০২১ সালের ১৭ জুন দ্রুত বিচার আইনে মদন থানায় একটি মামলা দায়ের করেন নীলিমা আক্তার। মামলার তদন্তে ঘটনার কোনো সত্যতা পাওয়া যায়নি। মিথ্যা মামলার ফাইনাল প্রতিবেদন ২০২১ সালের ২৭ জুন কোর্টে প্রেরণ করেন তদন্তকারী কর্মকর্তা মদন থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মোশারফ হোসেন ফরাজী। পরে কোর্ট বাদীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করলে মঙ্গলবার নীলিমা আক্তারকে গ্রেফতার করে বুধবার নেত্রকোনা আদালতে প্রেরণ করা হয়।

 

আপনি আরও পড়তে পারেন