ডাক্তারের ভুল চিকিৎসায় প্রাণ গেল গরুর

ডাক্তারের ভুল চিকিৎসায় প্রাণ গেল গরুর

রূপগঞ্জ প্রতিনিধি ঃ

 

নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রানি সম্পদ কর্মকর্তার ভুল চিকিৎসায় উন্নত জাতের মুন্ডি ষাড় গরুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ভুল চিকিৎসায় গরুর মৃত্যুর অভিযোগ এনে ওই প্রানি সম্পদ কর্মকর্তার বিরুদ্ধে গরুর খামারি বাদী হয়ে রূপগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেন।

গতকাল বুধবার (০৮ ডিসেম্বর) সকালে উপজেলার রূপগঞ্জ সদর এলাকায় ঘটে এ ঘটনা।

গরুর খামারি খাদিজা বেগম জানান, তিনি উন্নত জাতের মুন্ডি ষাড় গরুর খামার রয়েছে। গত ২ ডিসেম্বর খামারে থাকা একটি ষাড় গরুর এলার্জি দেখা দেয়। গরুটির বর্তমান মুল্যে প্রায় ৩ লাখ টাকা। এরপর খাজিদা বেগমের ছেলে সিয়াম গরুর রোগের বিষয়টি উপজেলা প্রানি সম্পাদ কর্মকর্তা ডাক্তার রিগান মোল্লাকে জানান। ওই দিনই ডাক্তার রিগান মোল্লাসহ সহযোগী কয়েক জন খামারে এসে গরু দেখে ৫টি ইনজেকশন পুশ করেন। ইনজেকশন পুশ করার পর একটি প্রেসকিপশন ধরিয়ে দেন। ইনজেকশন পুশ করার পর গরুটি আরো অসুস্থ্য হয়ে পড়ে। অসুস্থ্য হওয়ার পর বিষয়টি আবারো রিগান মোল্লাকে জানান খামারি খাদিজা বেগম। পরে বুধবার সকালে গরুটির মৃত্যু হয়। খামারি খাদিজা বেগম অভিযোগ করে বলেন, আমার আর্থিক ক্ষতি সাধন করার উদ্দেশ্যে ইচ্ছাকৃত ভাবে ভুল চিকিৎসা করিয়ে আমার গরুটিকে মেরে ফেলা হয়েছে।

এ বিষয়ে প্রানি সম্পদ কর্মকর্তা রিগান মোল্লা বলেন, সংশ্লিষ্ট গরু খামারী খাদিজা বেগম তার গরুর এলার্জি রোগ বিষয়ে আমার চিকিৎসাধীন রাখেন। আমি উপযুক্ত চিকিৎসা প্রদান করেছি। তবে ঔষুধ প্রয়োগের ৩দিন পর গরুটি মারা গেছে শুনলাম। যা দুঃখজনক। এখানে আমার কোন ভুল চিকিৎসা দেয়া হয়নি।

এ বিষয়ে রূপগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, এ ধরনের অভিযোগ পেয়েছি। ঘটনা তদন্ত করে প্রমাণিত হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

আপনি আরও পড়তে পারেন